ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সাউথ ক্যারোলাইনায় জয় পেলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
সাউথ ক্যারোলাইনায় জয় পেলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির হওয়ার দৌড়ে আরও একধাপ এগিয়ে গেলেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাউথ ক্যারোলাইনায় প্রাইমারিতে ট্রাম্প জাতিসংঘের সাবেক দূত নিকি হ্যালিকে হারিয়েছেন।

 

অ্যাসোসিয়েটেড প্রেসসহ যুক্তরাষ্ট্রে অন্যান্য মিডিয়া আউটলেট ভোট বন্ধের কিছুক্ষণ পর ট্রাম্পের জয়ের বিষয়টি জানায়। তবে চূড়ান্ত ফল এখনো প্রকাশ করা হয়নি। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় ভোট বন্ধ হয়।

চূড়ান্ত ফল এখনো ঘোষণা করা হয়নি। প্রত্যাশিত ভোটের প্রায় অর্ধেক গণনা করা হয়েছে। ট্রাম্প ৫৯ দশমিক ৭ থেকে ৩৯ দশমিক ৭ শতাংশে এগিয়ে রয়েছেন। এডিসন রিসার্চ এ তথ্য দিয়েছে।

কলাম্বিয়া প্রদেশের রাজধানীতে নির্বাচনের রাতের পার্টিতে সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, তার মনোযোগ এখন আসন্ন নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের দিকে।  

উপস্থিতদের উদ্দেশে ট্রাম্প বলেন, তিনি পুনঃনির্বাচিত হলে যুক্তরাষ্ট্রকে আগের সম্মানে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন।  তিনি বলেন, আমি রিপাবলিকান পার্টিকে এখন এতটা ঐক্যবদ্ধ দেখিনি।

রিপাবলিকান ককাসের ওপর ট্রাম্প শক্তিশালী দখল বজায় রেখেছেন। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।  

সাউথ ক্যারোলাইনায় এ জয়ের ফলে নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট জো বাইডেন ও রিপাবলিকান ট্রাম্পের দেখা হওয়ার  সম্ভাবনা আরও বেড়ে গেল।
 
বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।