ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েল থেকে দূরে থাকো, যাতে আঘাত না পাও: যুক্তরাষ্ট্রকে ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
ইসরায়েল থেকে দূরে থাকো, যাতে আঘাত না পাও: যুক্তরাষ্ট্রকে ইরান

যুক্তরাষ্ট্র সরকারকে লিখিত বার্তা দিয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ‘ফাঁদে’ না জড়াতে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্টের সহযোগী মোহাম্মাদ জামশিদি।

যুক্তরাষ্ট্রকে ইরান বলেছে, ইসরায়েল থেকে ‘দূরে থাকো, যাতে তুমি আঘাত না পাও।

’ 

মাইক্রো ব্লগিং সাইট এক্সে এসব বার্তা লেখেন।

ইরানের এই বার্তার তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি হোয়াইট হাউস থেকে।  

সিরিয়ায় অবস্থিত ইরানি কনস্যুলেটে গত সোমবার ক্ষেপণাস্ত্র হামলা চালায় দখলদার ইসরায়েল। ক্ষেপণাস্ত্রের আঘাতে কনস্যুলেটের একটি ভবন ধসে ইরানি বিপ্লবী গার্ডের দুই ব্রিগেডিয়ার জেনারেলসহ ৭ জন নিহত হন।  

ওই হামলার জবাব দিতে এবার সরাসরি ইসরায়েলে হামলা চালানোর সিদ্ধান্ত নিয়েছে ইরান। ইসরায়েলে হামলার সময় যুক্তরাষ্ট্র যেন কোনো ধরনের হস্তক্ষেপ না করে সেজন্যই এই সতর্কতা দিয়েছে তেহরান।

কনস্যুলেট ভবনে হামলার প্রতিশোধ নিতে নিজেদের সেনাদের সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দিয়েছে ইরান।  তেহরান জানিয়েছে, তারা যুদ্ধের জন্য প্রস্তুত।

এদিকে ইরানের এমন হুমকিকে গুরুত্ব নিয়ে দেখছে ইসরায়েল। ইতোমধ্যে কড়া নিরাপত্তার চাদরে ঢেকে গেছে তেলআবিব। জোরদার করা হয়েছে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।  

বৃহস্পতিবার থেকে সেনাবাহিনীর ছুটি বাতিল করা হয়েছে দেশটিতে। বন্ধ করা হয়েছে দেশটির জিপিএস সেবা। যুদ্ধের শঙ্কায় পূর্বের আশ্রয়কেন্দ্রগুলো খোলার পরিকল্পনা করছে ইসরাইল।  

তথ্যসূত্র: সিএনএন, দ্যা গার্ডিয়ান

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।