ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ১৪  ইসরায়েলি সেনা হত্যার দাবি হামাসের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
গাজায় ১৪  ইসরায়েলি সেনা হত্যার দাবি হামাসের

গাজার পূর্বাঞ্চলীয় এলাকা খান ইউনিস ও এর আশপাশে ইসরায়েলি বাহিনীর সঙ্গে হামাসের তুমুল লড়াই চলছে। হামাসের সামরিক শাখা কাশেম ব্রিগেড দাবি করেছে,  খান ইউনিসের আজ-জানানা জেলায় নয়জন এবং আমাল এলাকায় আরও পাঁচজন দখলদার ইসরায়েলি সৈন্য নিহত হয়েছে।

ইসরায়েলি সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, খান ইউনিসে ইসরায়েলি সেনারা বর্তমানে ‘খুব কাছ থেকে নৃশংস ও ভয়াবহ লড়াইয়ে’ লিপ্ত রয়েছে।  ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী ইতোমধ্যে ৪ জন সেনা হারানোর কথা স্বীকার করেছে।  

সংবাদমাধ্যম আল জাজিরা তাদের এক হালনাগদ খবরে জানিয়েছে, হামলায় আহত সেনাদের সরিয়ে নিতে অন্তত তিনটি ইসরায়েলি হেলিকপ্টার এলাকাটিতে অবতরণ করেছে।

এদিকে গাজার আমাল এলাকায় হামাসের ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসরায়েলের তিনটি মারকাভা ট্যাংক ধ্বংস হওয়ার খবর দিয়েছে আল জাজিরা। এতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত হয়।

তবে ইসরায়েলি সামরিক বাহিনী এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি। তবে তারা জানিয়েছে, শনিবার মধ্য গাজায় ৪০১তম ব্রিগেডের ৪৬তম ব্যাটালিয়নের দুই সেনা গুরুতর আহত হয়েছে। জওয়ানদের চিকিৎসার জন্য সরিয়ে নেওয়া হয়েছে এবং তাদের পরিবারকে খবর দেওয়া হয়েছে।

 

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।