ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, মে ৩, ২০২৪
পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ২০

পাকিস্তানের গিলগিট বালতিস্তানে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে ২০ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২২ জন।

খবর সামা টিভির

স্থানীয় সময় শুক্রবার (৩ মে) সকাল সাড়ে ৫টার দিকে প্রদেশটির ডায়মার জেলায় দিয়ামের কারাকোরাম হাইওয়ের যশোখাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এলাকাটি চিলাস শহর থেকে ২০ কিলোমিটার দূরে অবস্থিত।

সামা টিভিসহ পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমের খবর, বাসটি রাওয়ালপিন্ডি থেকে গিলগিটের দিকে যাচ্ছিল। যশোখালে এলে ওভারস্পিডিং বা বাঁক নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারায় বাসটি। এরপর খাদে পড়ে যায়। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়। হতাহতদের চিলাসের একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

দিয়ামেরের জেলা প্রশাসক ফাইয়াজ আহমেদ বলেছেন, উদ্ধার অভিযানে সেনা হেলিকপ্টার অংশ নেয়। আহত যাত্রীদের দ্রুত হাসপাতালে স্থানান্তর করা হয়। আহতদের মধ্যে কমপক্ষে পাঁচজনের অবস্থা গুরুতর। তাদের মধ্যে দুজনকে গিলগিট শহরে স্থানান্তরিত করা হয়েছে।  

এদিকে বাস দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী মুহাম্মদ শাহবাজ শরীফ।  আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।  

আহতদের সম্ভাব্য সব ধরনের চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, মে ০৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।