ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ভারতীয় নাগরিকের মৃত্যুতে শোক নয়াদিল্লির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মে ১৫, ২০২৪
গাজায় ভারতীয় নাগরিকের মৃত্যুতে শোক নয়াদিল্লির

গাজা উপত্যকায় জাতিসংঘের হয়ে কাজ করা ভারতের এক সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে নয়াদিল্লি। খবর আল জাজিরার।

 

২০২২ সালে কর্নেল হিসেবে অবসর নেওয়া বৈভব অনিল কালে (৪৬) গাজায় রাফা অঞ্চলে জাতিসংঘের সুরক্ষা ও নিরাপত্তা বিভাগের নিরাপত্তা সমন্বয় কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

সোমবার এক সহকর্মীর সঙ্গে তিনি রাফার ইউরোপীয় হাসপাতালে যাচ্ছিলেন। পথেই তাদের গাড়িতে হামলা হয়। তার সহকর্মী হামলায় আহত হন।

কোন পরিস্থিতিতে অনিল নিহত হন, তা উল্লেখ না করে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে বলেছে, আমরা তার পরিবার ও প্রিয়জনদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।  

বিবৃতিতে বলা হয়, জাতিসংঘে আমাদের স্থায়ী মিশন, তেল আবিব ও রামাল্লা মিশন মরদেহ ভারতে পাঠাতে সহযোগিতা করছে এবং ঘটনা তদন্তে সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছে।

জাতিসংঘ মহাসচিবের এক উপ-মুখপাত্র মঙ্গলবার বলেন,৭ অক্টোবরের পর থেকে গাজায় তাদের প্রথম কোনো আন্তর্জাতিক কর্মী নিহত হলেন। হামলার বিষয়ে জাতিসংঘ তদন্ত শুরু করেছে।  

৭ অক্টোবরের পর থেকে এ পর্যন্ত গাজায় ইসরায়েলি হামলায় ৩৫ হাজারের বেশি লোকের প্রাণ গেছে। হামলা থেকে বাঁচতে বহু মানুষ ঘরছাড়া।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, মে ১৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।