ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোতে রাজনৈতিক সমাবেশে মঞ্চ ধসে নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, মে ২৩, ২০২৪
মেক্সিকোতে রাজনৈতিক সমাবেশে মঞ্চ ধসে নিহত ৯

মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার এক সমাবেশে মঞ্চ ভেঙে এক শিশুসহ অন্তত নয়জন নিহত এবং আরো ৫০ জন আহত হয়েছেন। মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য নুয়েভো লিওন মন্টেরির কাছে সান পেদ্রো গারজা গার্সিয়া শহরে স্থানীয় সময় বুধবার এ ঘটনা ঘটে।

 

দেশটি বাম প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজ বক্তৃতা দেওয়ার সময় মঞ্চ ধসে যায়। তবে এই ঘটনায় আঘাত পাননি তিনি। ঘটনার পরে সমর্থকদের সঙ্গে অক্ষত অবস্থায় কথা বলতে দেখা গেছে তাকে।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, মঞ্চে মায়নেজ তার সমর্থকদের দিকে হাত নাড়ছেন, মঞ্চের কাঠামো ভেঙে পড়ার মুহূর্তে তাতে বেশ কয়েকজন লোক অবস্থান করছিলেন, ভেঙে পরার সময় নিরাপত্তার জন্য মঞ্চের পেছনে দৌড়দেন তিনি।

রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া জানিয়েছেন, নিহতদের মধ্যে আটজন প্রাপ্তবয়স্ক এবং একজন শিশু। স্থানীয় হাসপাতালে পরিদর্শনের পর তিনি জানান, আহতদের মধ্যে তিনজনের অস্ত্রোপচারের প্রয়োজন।

এ বছরের জুনের ২ তারিখ অনুষ্ঠিতব্য নির্বাচনে সিটিজেনস মুভমেন্ট পার্টির প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজ। নির্বাচনী দৌড়ে তৃতীয় স্থানে রয়েছে এই দল।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে মায়েনেজ দাবি করেন, আকস্মিক দমকা হাওয়ার কারণে মঞ্চ ধস হয়েছে।

এই ঘটনার পর রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া রাজ্যে প্রতিকূল আবহাওয়া, বজ্রপাত এবং প্রবল বাতাসে বিপদ এড়াতে বাসিন্দাদের বাড়িতে অবস্থান করার আহ্বান জানিয়েছেন।

নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর।

 

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, মে ২৩, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।