ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ভিয়েতনামে আবাসিক ভবনে আগুন লেগে ১৪ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, মে ২৪, ২০২৪
ভিয়েতনামে আবাসিক ভবনে আগুন লেগে ১৪ জন নিহত

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে একটি আবাসিক ভবনে আগুন লেগে ১৪ জন নিহত হয়েছে। গত রাত সাড়ে ১২টার সময় ভবনেটিতে আগুন লাগে বলে দেশটির স্থানীয় গণমাধ্যম গুলো জানিয়েছে।

 

আল জাজিরা তাদের এক প্রতিবেদনে ভিয়েতনাম নিউজ এজেন্সির বরাত দিয়ে জানিয়েছে ভবনটিতে আগুন লাগার পর বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনাও ঘটে। সে সময় ভবনটিতে ২৪ জন বাসিন্দা ছিল বলে জানা গেছে। ইলেকট্রিক বাইক বিক্রি ও মেরামতের জন্য গ্যারেজ হিসেবে ব্যবহৃত দুই ভবনের মধ্যবর্তী ফাকা জায়গা থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে গণমাধ্যমটি।  

দেশটির জননিরাপত্তা মন্ত্রণালয় জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার ফাইটাররা সাতজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

ভিয়েতনামের ঘনবসতিপূর্ণ শহুরে কেন্দ্রগুলোতে আগুন একটি নিত্য বিপদ হিসেবে আবির্ভূত হয়েছে। ভিয়েতনামের জননিরাপত্তা মন্ত্রণালয়ের তথ্য অনুসারে ২০১৭ থেকে ২০২২ সালের মধ্যে, দেশটিতে প্রায় ১৭ হাজার বাড়িতে আগুন লাগে এবং এতে ৪৩৩ জন নিহত হয়, যাদের বেশিরভাগই শহরাঞ্চলে।  

গত বছরের সেপ্টেম্বরেও রাজধানী হ্যানয়কে একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ৫৬ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় শিশুসহ আরও ৩৭ জন আহত হয়।


বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।