ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কেউ আমাকে পাগল ভাবতে পারেন, কিন্তু আমি ঈশ্বরপ্রেরিত: মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মে ২৫, ২০২৪
কেউ আমাকে পাগল ভাবতে পারেন, কিন্তু আমি ঈশ্বরপ্রেরিত: মোদী

নিজেকে ‘ঈশ্বরপ্রেরিত’ বলে জাহির করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভার ষষ্ঠ দফার ভোটগ্রহণ শুরু হওয়ার আগে এনডিটিভিতে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে তিনি নিজেকে এভাবে জাহির করেন।

তার জন্ম ‘জৈবিকভাবে’ হয়নি বলেও দাবি করেন তিনি।

এর আগে এক জনসভায় মোদী দাবি করেন, পরমাত্মা (ঈশ্বর) তাকে এ পৃথিবীতে পাঠিয়েছেন।

শুক্রবার (২৫ মে) এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে নরেন্দ্র মোদী বলেন, আমি বিশ্বাস করি, ঈশ্বর আমাকে বিশেষ কাজের জন্য বেছে নিয়েছেন। সেই কাজটি শেষ না হওয়া পর্যন্ত আমি আমার কাজ চালিয়ে যাব। আমার প্রতি যারা বিশ্বাসী তাদের সেবা করাই আমার কর্তব্য।

তিনি বলেন, আমাকে গালি দেয় এমন মানুষ আপনি খুঁজে পাবেন। আবার আমাকে নিয়ে ভালো কথা বলে এমন মানুষও পাবেন। আমার দায়িত্ব এটাই, যারা আমাকে বিশ্বাস করে তারা যেন আঘাত না পায় বা হতাশ না হয়। কেউ কেউ আমাকে পাগল বলতে পারে। কিন্তু এটা আমি নিশ্চিত যে পরমাত্মা আমাকে একটি উদ্দেশ্যের জন্য পাঠিয়েছেন। একবার উদ্দেশ্য পূরণ হলে, আমার কাজ শেষ হবে। এ কারণে আমি নিজেকে সম্পূর্ণরূপে ঈশ্বরের কাছে উৎসর্গ করেছি।

মোদী আরও দাবি করেন, ঈশ্বর তাকে অনেক ধরনের কাজের নির্দেশনা দেন। কিন্তু কখনও আসল উদ্দেশ্যের কথা বলেন না। ঈশ্বর কখনো তার আসল লক্ষ্যের কথা প্রকাশ্যে বলেন না। আমি কী করি, তা দেখেন আগে। আমাকে কাজ করতে বাধ্য করেন। এর পরে কী করতে হবে, তা জানতে আমিও সরাসরি তার সঙ্গে যোগাযোগ করতে পারি না।

সাক্ষাৎকারে তিনি সেসব বিষয়েও কথা বলেন, যা তার রাজনৈতিক যাত্রায় বাধা হয়ে দাঁড়ায়। কিন্তু তিনি সেটিকে পাত্তা দেন না। তিনি বলেন, আমি বিরোধী নেতাদের ক্রমাগত মৌখিক আক্রমণের শিকার হই। কিন্তু তাদের কখনও শত্রু হিসেবে গণ্য করি না।

ভারতকে এগিয়ে নিয়ে যেতে বিরোধী নেতাদের সঙ্গে কাজ করাও তার একটি লক্ষ্য, উল্লেখ করেন মোদী। তিনি বলেন, আমি কখনোই চ্যালেঞ্জ করি না। আমি তাদের আমার সঙ্গে রাখতে চাই। আমি কাউকে অবমূল্যায়ন করি না। তারা প্রায় ৬০-৭০ বছর ধরে সরকার পরিচালনা করেছে। তারা যে ভালো কাজগুলো করেছে আমি তা শিখতে চাই। আমি ‘পুরোনো মানসিকতা’ থেকে মুক্তি পেতে চাই। ১৮ শতকে তৈরি করা ঐতিহ্য ও আইন আমি একুশ শতকে ভারতের ভবিষ্যৎ গড়তে ব্যবহার করতে পারি না। আমি সংস্কার, সঞ্চালন ও রূপান্তরের মাধ্যমে পরিবর্তন আনতে চাই।

তিন দিন আগে বারাণসীতেও এক সাক্ষাৎকারে মোদী দাবি করেছিলেন, তার জন্ম জৈবিকভাবে হয়নি। তিনি ঈশ্বরের পাঠানো দূত।  

তিনি বলেছিলেন, মা যতদিন জীবিত ছিলেন, আমার মনে হতো আমি হয়তো তার গর্ভ থেকে জৈবিকভাবেই জন্মেছি। কিন্তু, মা চলে যাওয়ার পর আমি সমস্ত অভিজ্ঞতা বিচার করে উপলব্ধি করলাম এবং তা থেকে নিশ্চিত হলাম, পরমাত্মা ঈশ্বরই আমায় এ পৃথিবীতে পাঠিয়েছেন। তিনিই আমায় দিয়ে সব কাজ করাচ্ছেন।

উল্লেখ্য, ভারতে চলছে ১৮তম সাধারণ লোকসভা নির্বাচন। ভারতীয় জনতা পার্টির হয়ে তৃতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার আশা করছেন নরেন্দ্র মোদী।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।