ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে পৃথক অগ্নিকাণ্ডে সাত নবজাতকসহ ১০ জনের মৃত্যু  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, মে ২৬, ২০২৪
দিল্লিতে পৃথক অগ্নিকাণ্ডে সাত নবজাতকসহ ১০ জনের মৃত্যু  

ভারতের দিল্লিতে একটি শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ৭ নবজাতকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরও বেশ কয়েকজন শিশু।

গত রাতে (২৫ মে) দিল্লির ওই হাসপাতালে ভয়াবহ ওই অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে জানা যায়, পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকায় একটি বেবি কেয়ার সেন্টারে অগ্নিকাণ্ডের বিষয়ে শনিবার রাত ১১টা ৩২ মিনিটে কল পেলে আগুন নিয়ন্ত্রণে ১৬ ইউনিট ফায়ার ফাইটার ঘটনাস্থলে পৌঁছায়। ওই সময় ১২ নবজাতককে উদ্ধার করা হলেও হাসপাতালে সাত শিশু পরে মারা যায় এবং পাঁচ শিশু বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  

অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি এবং হাসপাতাল মালিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।  

পৃথক ঘটনায় রোববার রাতে দিল্লির কৃষ্ণানগর এলাকায় একটি আবাসিক ভবনে আগুন লাগে। স্থানীয় সময় রোববার ভোর রাত ২টা ৩৫মিনিটে ফায়ার সার্ভিস এই অগ্নিকাণ্ডের ব্যাপারে কল পায়। পরে ফায়ার ব্রিগেডের পাঁচটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে ১৩ জনকে উদ্ধার করে। হাসপাতালে নিয়ে যাওয়া পর তিন জন সেখানে মারা যায় বলে একজন কর্মকর্তা জানিয়েছেন।

এর আগে শনিবার ভোরে গুজরাটের রাজকোটের একটি গেমিং জোনে আগুন লাগলে ৯ শিশুসহ ২৭ জন মারা যায়। এই ঘটনায় ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু, ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনখড় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, মে ২৬, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।