ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গুজরাটে গেমিং জোনে অগ্নিকাণ্ড, ৯ শিশুসহ নিহত ২৭ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মে ২৬, ২০২৪
গুজরাটে গেমিং জোনে অগ্নিকাণ্ড, ৯ শিশুসহ নিহত ২৭ 

ভারতের গুজরাটে একটি গেমিং জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ শিশুসহ ২৭ জনের মৃত্যু হয়েছে। এই অগ্নিকাণ্ডের পরপরই শহরের সব গেমিং জোন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে শনিবার (২৫ মে) সন্ধ্যায় এ আগুন লাগে। গুজরাটের রাজকোটের ওই গেমিং জোনের অস্থায়ী অবকাঠামো ভেঙে পড়ার কারণে আগুন নেভাতে সমস্যা হয় বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়। গেমিং জোনের মালিকদের পুলিশ আটক করেছে।

রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব বলেন,  অগ্নিকাণ্ডের কারণ আমি নিশ্চিত করতে পারছি না। এটি তদন্তের বিষয়।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পাতিল আহতদের অবিলম্বে চিকিৎসার ব্যবস্থা করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। নিহতদের প্রত্যেক পরিবারের জন্য ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।  

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনার প্রতিক্রিয়ায় বলেছেন, রাজকোটে অগ্নিকাণ্ডের ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের দুঃখ আমি বুঝতে পারছি। আহতদের জন্য প্রার্থনা করি। স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়ার জন্য কাজ করছে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এ ঘটনায় শোক জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মে ২৬, ২০২৪

এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।