ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনিদের তাঁবুতে ইসরায়েলের বোমা হামলা, নিহত ৪০ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ফিলিস্তিনিদের তাঁবুতে ইসরায়েলের বোমা হামলা, নিহত ৪০ 

গাজা দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামাসকে লক্ষ্য করে রাফায় তথাকতিত ‘সেফ জোনে’ প্রিসিশন উইপন (নির্ভুল অস্ত্র) দিয়ে এই হামালা চালিয়েছে বলে ইসরায়েলি বাহিনী জানিয়েছে।

 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, রাফাতে ইসরায়েলি বিমান হামলার ফলে কমপক্ষে ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের বেশিরভাগই বাস্তুচ্যুত নারী ও শিশু। যাদের ওপর ‘গণহত্যার হাতিয়ার’ দিয়ে হামলা চালানো হয়েছে। এসব মানুষ আগে থেকেই পানি, খাদ্য, ওষুধ, বিদ্যুৎ এবং জ্বালানি থেকে বঞ্চিত ছিল।

এদিকে স্থানীয় সূত্রের বরাত দিয়ে ওয়াফা বার্তা সংস্থা বলছে, তাল আস-সুলতানের তাঁবু ক্যাম্পে ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪০-এ দাঁড়িয়েছে।

সংস্থাটি প্যালেস্টাইন রেড ক্রিসেন্ট সোসাইটির (পিআরসিএস) উদ্ধৃতি দিয়ে বলেছে যে তাঁবুর ভিতরে থাকা অনেক লোক আগুনে পুড়ে মারা গেছে।  

তাল-আস-সুলতান এলাকায় এই হামলাসহ ইসরায়েলি বাহিনী গত ২৪ ঘণ্টায় জাবালিয়া, নুসেইরাত এবং গাজা সিটিসহ গাজার বিভিন্ন এলাকায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয়কেন্দ্রগুলোতে বোমাবর্ষণ করেছে এবং ফিলিস্তিনি কর্মকর্তাদের মতে এতে কমপক্ষে ১৬০ জন নিহত হয়েছেন।

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি আগ্রাসনে ৩৫ হাজার ৯৮৪ ফিলিস্তিনি নিহত হয়েছে এবং আহত হয়েছেন আরও ৮০ হাজার ৬৪৩ জন।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।