ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় জাতিসংঘের চেতনার মৃত্যু ঘটেছে: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মে ২৯, ২০২৪
গাজায় জাতিসংঘের চেতনার মৃত্যু ঘটেছে: এরদোয়ান

গাজায় ইসরায়েলের সর্বশেষ ভয়াবহ হামলায় জাতিসংঘের কড়া সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বুধবার তিনি এ সমালোচনা করেন।

পাশাপাশি তিনি মুসলিম বিশ্বকে সাড়া দেওয়ার আহ্বান জানান। খবর আরব নিউজের।  

এরদোয়ান তার একেপি পার্টির আইনপ্রণেতাদের উদ্দেশে বলেন, জাতিসংঘ তাদের নিজেদের কর্মীকেও সুরক্ষা দিতে পারে না। (ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে) আপনারা কীসের অপেক্ষায় রয়েছেন? গাজায় জাতিসংঘের চেতনার মৃত্যু ঘটেছে।

মঙ্গলবার রাফার পশ্চিমে একটি উদ্বাস্তু শিবিরে ইসরায়েলি হামলায় ২১ জন নিহত হন বলে জানান হামাস শাসিত গাজার একজন বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তা। জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এ নিয়ে বৈঠক করেছে। এর মধ্যেই এরদোয়ান জাতিসংঘের সমালোচনা করলেন।

ইসরায়েলি হামলার বিষয়ে পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোরও নিন্দা করেছেন এরদোয়ান। তিনি বলেন, ইসলামিক বিশ্বের উদ্দেশেও আমার কিছু কথা আছে। অভিন্ন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আপনারা কীসের অপেক্ষায় রয়েছেন?

এরদোয়ান বলেন, ইসরায়েল শুধু গাজার জন্যই হুমকি নয়, পুরো মানবতার জন্য হুমকি। যতদিন না ইসরায়েল আন্তর্জাতিক আইন মানছে, ততদিন কোনো দেশই নিরাপদ নয়।  

তিনি ইসরায়েলের বিরুদ্ধে গাজায় গণহত্যা চালানোরও অভিযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মে ২৯, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।