ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

একদিন পেছালো মোদীর শপথ অনুষ্ঠান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুন ৬, ২০২৪
একদিন পেছালো মোদীর শপথ অনুষ্ঠান

একদিন পেছানো হলো মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠান। শনিবারের বদলে পরেরদিন রোববার তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী।

 

ভারতীয় সংবাদমাধ্যম গুলো নিজ নিজ সূত্রের বরাত দিয়ে জানাচ্ছে, অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধানদের সফরসূচি মাথায় রেখেই চূড়ান্ত তারিখ ও সময় নির্ধারণ করা হচ্ছে। আজ দিনের শেষে বিদেশি অতিথিরা তাদের সফরসূচি চূড়ান্ত করলে, শপথ অনুষ্ঠানের চূড়ান্ত তারিখ এবং সময় জানা যাবে। শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবার সকাল অথবা সন্ধ্যায় দিল্লির রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

গতকাল বুধবার(৬ জুন) নরেন্দ্র মোদিকে বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ-এর প্রধান হিসেবে নির্বাচিত করা হয়। যার মাধ্যমে মোদির প্রধানমন্ত্রী হওয়ার পথ সুগম হয়। আগামী রোববার যদি নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হিসেবে আবারও শপথ নেন তখন তিনি জওহরলাল নেহরুর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার অন্যান্য কীর্তি গড়বেন।

মোদির এ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংহেসহ  দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা,জুন ৬,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।