ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মোদীর শপথ অনুষ্ঠানে ‘রহস্যময়’ জন্তু!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুন ১০, ২০২৪
মোদীর শপথ অনুষ্ঠানে ‘রহস্যময়’ জন্তু!

সংসদ সদস্যরা এসে মন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করছেন, পরে নথিপত্রে সই করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহদের সঙ্গে করমর্দন করে নিজের জায়গায় গিয়ে বসছেন।  

শপথ অনুষ্ঠান কেন্দ্র করে রোববার রাষ্ট্রপতি ভবন সেজে উঠেছিল।

নিরাপত্তা ছিল আঁটসাঁট। এমন অবস্থায় দর্শকদের মোবাইলে ধরা পড়ল এক ‘বিরল’ দৃশ্য। শপথগ্রহণ অনুষ্ঠানের মূল মঞ্চের পিছনে এক ‘রহস্যময়’ জন্তুর নড়াচড়া ধরা পড়ে অনেকের ক্যামেরায়।

রোববার রাত থেকেই সমাজমাধ্যমে মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানের একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিওগুলোর মধ্যে সকলের নজর কেড়েছে সেই ‘রহস্যময়’ জন্তু! মোদীর শপথে হানা দিল কে? চিতাবাঘ না বিড়াল, তা নিয়ে তুমুল আলোচনা চলছে নেট দুনিয়ায়। মাত্র কয়েক সেকেন্ডের ভিডিও। সেই ভিডিওতেই ধরা দিয়েছে ‘নাম না জানা’ অতিথি! ভিডিওর সত্যতা যাচাই করা যায়নি।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপি সাংসদ দুর্গাদাস উইকে মন্ত্রী হিসাবে শপথবাক্য পাঠ করছেন। পরে প্রয়োজনীয় নথিতে সইসাবুদ সেরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে এগিয়ে যান দুর্গাদাস। আর তখনই মঞ্চের পেছনের করিডোর দিয়ে হেঁটে চলে যায় একটি জন্তু!

ভিডিওর জন্তুটি কী, তা নিয়ে নানা মুনির নানা মত। নেটিজেনদের একাংশের মতে, হাঁটার ধরন এবং লেজের অংশ দেখে বোঝা যায় জন্তুটি চিতাবাঘ। তবে তা মানতে নারাজ নেটিজেনদের আরেক অংশ। তাদের মতে, বিড়াল জাতীয় কোনো প্রাণী। ‘বিগ ক্যাট ফ্যামিলি’র কোনো প্রাণী হয়তো ঢুকে পড়েছিল রাষ্ট্রপতি ভবনে।

আনন্দবাজার অবলম্বনে

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুন ১০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।