ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

গোলানে রকেট হামলায় নিহত ১২, লেবাননে ইসরায়েলের পাল্টা হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
গোলানে রকেট হামলায় নিহত ১২, লেবাননে ইসরায়েলের পাল্টা হামলা

ইসরায়েল বলছে অধিকৃত গোলানা মালভূমিতে ইসরায়েলি বসতিতে একটি ফুটবল মাঠে রকেট হামলার জবাবে লেবাননের অভ্যন্তরে হিজবুল্লাহর স্থাপনায় হামলা চালিয়েছে তারা। তবে এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

ইসরায়েলি বিমান বাহিনী বলেছে যে তারা ‘সন্ত্রাসী লক্ষ্যবস্তু’সহ ‘অস্ত্রের ভান্ডার এবং সন্ত্রাসী অবকাঠামো’তে আঘাত করেছে। খবর বিবিসি 

এর আগে গোলান মালভূমিতে একটি ফুটবল মাঠে রকেট হামলায় ১২ জন নিহত হয়। তাছাড়া আহত হয় আরও অন্তত ১৯ জন। নিহতদের বয়স ১০ থেকে ২০ বছরের মধ্যে।

ইসরায়েলের সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি এই হামলার জন্য ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে দায়ী করেন। তিনি জানান, ফুটবল মাঠে আগাত হানা রকেটটি ইরানের তৈরি ফালাক-১ যা ইরান ছাড়া শুধু হিজবুল্লাহরই হাতেই রয়েছে।

তবে লেবাননে শক্তিশালী এই সশস্ত্র দলটি এই হামলার ঘটনায় কোনো ধরনের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে। গোষ্ঠীটি এক বিবৃতিতে জানিয়েছে, মাজদাল শামসকে লক্ষ্যবস্তু করার বিষয়ে নির্দিষ্ট কিছু শত্রু মিডিয়ার অভিযোগকে তারা স্পষ্টভাবে প্রত্যাখ্যান করছে।

 

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪ 

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।