ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাজ্যে গুজব ছড়িয়ে মসজিদে হামলা, পুলিশভ্যানে আগুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
যুক্তরাজ্যে গুজব ছড়িয়ে মসজিদে হামলা, পুলিশভ্যানে আগুন

যুক্তরাজ্যের সাউথপোর্ট শহরে গত সোমবার (২৯ জুলাই) ছুরি হামলায় দুই শিশু নিহত হয়।  

সোমবার লিভারপুলের কাছে সাউথপোর্ট শহরের হার্ট স্ট্রিটে ছয় থেকে ১০ বছরের শিশুদের জন্য টেইলর সুইফট ইয়োগা ও নাচের এক কর্মশালার আয়োজন করা হয়।

ওই কর্মশালায় ১৭ বছর বয়সী এক তরুণ ছুরি নিয়ে হামলা চালায়। হামলায় আহত হয় আরও ৯ জন। আহতদের মধ্যে আরও একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।  

হামলাকারী তরুণকে ইতোমধ্যে গ্রেপ্তার করলেও তার নাম-পরিচয় প্রকাশ করেনি। তবে শহরে গুজব ছড়িয়ে পড়ে যে হামলাকারী ওই তরুণ মুসলিম।  

এই নিহতদের জন্য আজ এক স্মরণসভার আয়োজন করা হয়। সেই স্মরণসভার ঘণ্টা খানেক পর কাছের একটি মসজিদের হামলা চালায় উত্তেজিত জনতা।

হামলা ঠেকাতে গিয়ে এলাকাটিতে দাঙ্গা পরিস্থিতি তৈরি হয়। এই সময় আহত হয়েছেন ব্রিটেন পুলিশের অন্তত ৫০ জন কর্মকর্তা ও সদস্য। তাদের মধ্যে অন্তত আটজনের অবস্থা আশঙ্কাজনক। এই সময় পুলিশের একটি গাড়িতে আগুনদের দাঙ্গাকারীরা।

এই দাঙ্গাকারীরা ইংলিশ ডিফেন্স লিগ নামের একটি উগ্র ডানপন্থি রাজনৈতিক দলের কর্মী-সদস্য। এই দলটি এর আগেও মুসলিমদের লক্ষ্য করে একাধিকবার হামলা করেছে বলে উল্লেখ রয়েছে পুলিশের রেকর্ডে।

 

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা,জুলাই ৩১,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।