ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

কেনিয়ায় বোর্ডিং স্কুলে আগুন লেগে ১৭ শিক্ষার্থীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
কেনিয়ায় বোর্ডিং স্কুলে আগুন লেগে ১৭ শিক্ষার্থীর মৃত্যু

কেনিয়ার একটি বোর্ডিং স্কুলে আগুন লেগে ১৭ জন শিক্ষার্থী মারা গেছেন।  

দেশটির নিয়েরি অঞ্চলে একটি পাহাড়ের পাশে নাইরি কাউন্টির হিলসাইড এন্দারাশা প্রাইমারি স্কুলে আগুন লাগলে এই হতাহতের ঘটনা ঘটে।

 

এই ঘটনায় বহু শিক্ষার্থীকে দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে, ফলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছে পুলিশ। তবে স্কুলটিতে আগুন লাগার কারণ সম্পর্কে তারা এখনো কিছু জানাতে পারেনি।  

কেনিয়ার প্রেসিডেন্ট উইলিয়াম রুটো এই ‘ভয়াবহ ও বিধ্বংসী’ অগ্নিকাণ্ডের তদন্তের নির্দেশ দিয়েছেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবশ্যই জবাবদিহি করতে হবে বলে হুশিয়ারি দিয়েছেন।

পুলিশের মুখপাত্র রেসিলা ওনয়াঙ্গো বলেন, একটি তদন্তকারী দল স্কুলটিতে তাদের কাজ শুরু করেছে, নিহতদের অধিকাংশই এমনভাবে পুড়ে গেছে যে, তাদের শনাক্ত করা কঠিন।

কেনিয়ার স্কুলগুলোতে প্রায়শই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকে। ২০১৭ সালে দেশটির রাজধানী নাইরোবির মোই গার্লস হাইস্কুলে অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ জন শিক্ষার্থী মারা যায়। তারও আগে নাইরোবির দক্ষিণ-পূর্বে মাচাকোস কাউন্টিতে একটি স্কুলে অগ্নিকাণ্ডে অন্তত ৬৭ শিক্ষার্থী মারা গিয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।