ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মণিপুরে নতুন সহিংসতায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
মণিপুরে নতুন সহিংসতায় নিহত ৬

ভারতের মণিপুর রাজ্যের জিরিবাম জেলায় নতুন এক সহিংসতায় ছয়জন নিহত হয়েছে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে ঘটনাটি ঘটে।

পুলিশের দেওয়া তথ্য অনুসারে, সন্দেহভাজন কুকি বিদ্রোহীরা রাজ্যের রাজধানী ইম্ফল থেকে ২২৯ কিলোমিটার দূরে জেলার নুংচাপ্পি গ্রামে হামলা চালায়। এতে ইউরেম্বাম কুলেন্দ্র সিং নামে ৬৩ বছর বয়সী এক ব্যক্তি নিহত হন।

অন্য পাঁচজন মেইতেই সম্প্রদায়ের সশস্ত্র দল ও কুকি উপজাতিদের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

দলগুলো নিজেদেরকে ‘গ্রাম প্রতিরক্ষা স্বেচ্ছাসেবক’ বলে থাকে। এই হামলার এক দিন আগে রাজ্যের মোইরাং শহরে মেইতেই সম্প্রদায়ের একজন বয়স্ক ব্যক্তি কুকি বিদ্রোহীদের রকেটচালিত বোমা হামলায় নিহত হন।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, হামলার পর জিরিবাম পুলিশ সুপারিনটেনডেন্ট (এসপি) ও পুলিশের একটি দল ওই এলাকায় ছুটে যায়। কিন্তু তাদেরও লক্ষ্য করে গুলি চালানো হয়। পুলিশের দলটি জোরালোভাবে পাল্টা জবাব দিয়েছে ও গোলাগুলি নিয়ন্ত্রণ করেছে।

ইম্ফলে পুলিশের মহাপরিদর্শক (গোয়েন্দা) কে কাবিব শনিবার সাংবাদিকদের বলেছেন, গতকাল কিছু কুকি বিদ্রোহীরা বিষ্ণুপুর, চুরাচাঁদপুর সীমান্তসহ কয়েকটি প্রান্তিক এলাকায় আক্রমণ ও গুলি চালায়। এর প্রতিক্রিয়ায় নিরাপত্তা বাহিনীর সম্মিলিত দলগুলো দুটি বাংকার ধ্বংস করেছে, যা বিদ্রোহীদের দখলে ছিল। ময়রাংয়ে কুকি বিদ্রোহীরা দূরপাল্লার রকেট নিক্ষেপ করলে একজন প্রবীণ নাগরিক নিহত এবং ছয়জন আহত হয়।

তিনি আরও বলেন, শনিবার সকালে কুকি বিদ্রোহীরা জিরিবামের একটি গ্রামে আক্রমণ করে। এতে একজন প্রবীণ নাগরিক নিহত হয়। বিদ্রোহীরা গুলি চালাতে থাকে এবং পালিয়ে যায়। কিছু গ্রাম স্বেচ্ছাসেবক পাল্টা জবাব দেয় এবং জিরিবাম পুলিশ এলাকায় পৌঁছলে তাদের ওপর গুলি চালানো হয়। এরপর পুলিশও পাল্টা গুলি চালায়।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।