ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলা থেকে বেঁচে গেলেন হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
ইসরায়েলি হামলা থেকে বেঁচে গেলেন হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহ 

শুক্রবার লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর সদর দপ্তরে হামলা বিমান চালিয়েছে ইসরায়েল। হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে বলে ইসরায়েলি সংবাদমাধ্যম গুলো দাবি করছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি জানিয়েছে, বৈরুতের দাহিয়েতে বেসামরিক ভবনের নিচে হিজবুল্লার প্রধান সদর দপ্তর লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছেন তারা।

ইসরায়েল বলছে, হামলার সময় নাসরুল্লাহ সদর দপ্তরে ছিলেন। তিনি এই হামলায় আহত হয়েছেন, নাকি নিহত হয়েছেন সেটি এখন পরীক্ষা করা হচ্ছে।

তবে নাসরুল্লাহর খুব কাছের লোকদের বরাতে রয়টার্সসহ একাধিক আন্তর্জাতিক বার্তাসংস্থা জানিয়েছে, হিজবুল্লাহ প্রধান বেঁচে আছেন এবং ভালো আছেন।

হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহ বেঁচে গেলেও এই হামলায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। হামলায় দাহিয়ে এলাকায় বেশ কয়েকটি উঁচু ভবন ধসে গেছে। ভবনের ধ্বংসস্তূতের নিচে অনেকে আটকে আছে বলে ধারণা করা হচ্ছে। সেখান থেকে অন্তত দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

এই হামলার আগে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে তার ভাষণে বলেন লক্ষ্য অর্জন করার আগে হিজবুল্লাহর বিরুদ্ধে তাদের অভিযান বন্ধ হবে না।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।