ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েল ‘ভুল’ করলে আরও বিধ্বংসী হামলা চালাবে ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
ইসরায়েল ‘ভুল’ করলে আরও বিধ্বংসী হামলা চালাবে ইরান

প্রতিশোধের আগুনে জ্বলছে ইসরায়েল। ইরানে হামলা চালাতে পারে যেকোনো সময়েই।

তবে এমন ‘ভুল’ করলে ছেড়ে দেবে না ইরান। বরং দ্বিতীয়বার আরও বিধ্বংসী হামলা চালাবে তারা। এমনটাই জানিয়েছেন ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্র নীতি কমিটির প্রধান ইব্রাহীম আজিজি।

ইরানের রাষ্ট্রীয় টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'ইসলামিক রেভ্যুলুশনারী গার্ড কর্পস দ্বারা এটি ছিল প্রথম হামলা। আমাদের লক্ষ্য ছিল ইসরায়েলের সামরিক ঘাঁটি। কিন্তু এই হামলার কারণে সম্ভবত ভুলক্রমে বেসামরিক নাগরিকও আক্রান্ত হতে পারে। যদিও ইসরায়েল আবারও ভুল করে তাহলে দ্বিতীয় হামলা এর চেয়েও বিধ্বংসী হবে। '

বিভিন্ন সংবাদমাধ্যম বলছে প্রতিশোধের জন্য আজ রাতেই হামলা চালাবে ইসরায়েল।  তবে আজিজি বলেন, ' আজ রাতে ইসরায়েল ইরানের হামলার প্রতিশোধ নিতে পারবে না। '

এদিকে এর আগে ইসরায়েলে মুহুর্মুহু ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। তেলআবিব, হাইফা ও জেরুসালেমের মতো প্রধান শহরগুলোতে এই হামলা হয়েছে।

গত কয়েক সপ্তাহ ধরেই মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়ছিল। লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করে ইসরায়েল। এরপর লেবাননে স্থল আক্রমণ করে ইসরায়েলি বাহিনী। এসবের পরিপ্রেক্ষিতেই দেশটিতে ক্ষেপণাস্ত্র হামলা শুরু করেছে ইরান।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪

এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।