ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি বর্বরতায় আরও ৬৫ ফিলিস্তিনি নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
গাজায় ইসরায়েলি বর্বরতায় আরও ৬৫ ফিলিস্তিনি নিহত 

গাজায় নিজেদের বর্বরতা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। গতকাল (২ অক্টোবর) সন্ধ্যা থেকে শুরু হয়ে স্থানীয় সময় বৃহস্পতিবার (৩ অক্টোবর) ভোর পর্যন্ত চালানো ইসরায়েলি হামলায় ৬৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আহত হয়েছেন আরও কয়েক ডজন।

হামাস জানিয়েছে, বুধবার (২ অক্টোবর) সন্ধ্যার পর থেকে শুরু হয় ইসরায়েলি বাহিনীর স্থল অভিযান চালিয়ে গাজার খান ইউনিস ও তার আশপাশের এলাকায় ৪০ জনকে হত্যা এবং কয়েক ডজন ফিলিস্তিনিকে আহত করে। পরে গাজা সিটিতে আরও ২২ জনকে হত্যা করে দখলদাররা।

ইউনিস শহরের ইউরোপীয় হাসপাতাল জানিয়েছে, ওখানে অন্তত ৩২ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা কয়েক ডজন। হাসপাতালের রেকর্ড অনুসারে নিহতদের মধ্যে সাতজন নারী ও ১২ শিশু। শিশুগুলোর বয়স ২২ মাসের কাছাকাছি। বাকিরা সবাই পুরুষ।

এদিন ফিলিস্তিনের বৃহত্তম শরণার্থী শিবির নুসেইরাতের একটি স্কুলে অভিযান চালিয়ে আরও ৩ জন ফিলিস্তিনি করেছে ইসরয়েলি সেনারা। সেই অভিযানে আহত হয়েছেন আরও ১৫ জন। ইসরায়েলের অভিযোগ নুসেইরাতের এই স্কুলটি কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করাছিল হামাস।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলিদের টাউনশিপে হামাসের হামলার জবাবে শুরু হওয়া আভিযানে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪১ হাজার ৬৮৯ জন ফিলিস্তিনি এবং আহত হয়েছেন ৯৬ হাজার ৬২৫ জন।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।