ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতীয় সাত প্লেনে বোমা হামলার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
ভারতীয় সাত প্লেনে বোমা হামলার হুমকি

কয়েক ঘণ্টার ব্যবধানে মঙ্গলবার (১৫ অক্টোবর) সাতটি ভারতীয় প্লেনে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। তার মধ্যে আমেরিকাগামী একটি প্লেন জরুরি অবতরণ করেছে কানাডায়।

মঙ্গলবার দুপুর ১২টা ২৫ মিনিট নাগাদ জয়পুর থেকে বেঙ্গালুরু রওয়ানা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার একটি প্লেন। কিন্তু মাঝ আকাশে থাকাকালীন বোমা হামলার হুমকি পেয়ে তড়িঘড়ি করে অযোধ্যা বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় প্লেনটিকে। দীর্ঘক্ষণ তল্লাশি চালানোর পরেও কোনও বোমার সন্ধান পাওয়া যায়নি।

মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এ খবর জানিয়েছে।

এর পর দিল্লি থেকে শিকাগোগামী আরও একটি এয়ার ইন্ডিয়ার আন্তর্জাতিক প্লেন বোমা হামলার হুমকি পেয়ে কানাডার ইক্যালুইট বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বোমা হামলার হুমকি পাওয়ার পর গোটা প্লেন এমনকী, যাত্রীদের নামিয়ে তল্লাশি অভিযান চালানো হয়েছে। কিন্তু কোনও বোমার সন্ধান মেলেনি। সৌদি আরবের দামাম থেকে লখনউগামী ইন্ডিগোর প্লেন একইভাবে বোমার হুমকি পেয়ে জয়পুরে অবতরণ করে।

দ্বারভাঙা থেকে মুম্বইগামী স্পাইসজেটের বিমান এবং শিলিগুড়ি থেকে বেঙ্গালুরুগামী আকাসা এয়ারের প্লেনেও একই রকম হুমকি দেওয়া হয় বলেও জানায় সূত্রটি। প্রতিটি ক্ষেত্রেই ভুয়া হুমকি দেওয়া হয়।

প্রসঙ্গত, এর আগে রোববার রাতে মুম্বই থেকে নিউ ইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার প্লেনে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল। মাঝ আকাশ থেকে তড়িঘড়ি করে দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় প্লেনটি।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।