ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মীরে জঙ্গি হামলায় যুক্তরাষ্ট্রের নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৪
কাশ্মীরে জঙ্গি হামলায় যুক্তরাষ্ট্রের নিন্দা

ঢাকা: ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। ভারতের সঙ্গে জঙ্গিবাদবিরোধী লড়াইয়ের প্রতিশ্রুতিবদ্ধ থাকার দৃঢ় প্রত্যয়ও ব্যক্ত করেছে দেশটি।



শুক্রবার (০৫ ডিসেম্বর) কাশ্মীরে একটি সেনা ক্যাম্প ও পুলিশ তল্লাশি কেন্দ্রসহ চারটি স্থানে জঙ্গি হামলায় এক লেফটেন্যান্ট কর্নেল ও ৮ সৈন্যসহ নিরাপত্তা বাহিনীর ১১ সদস্য এবং ছয় জঙ্গি নিহত হয়েছে।
 
কাশ্মীর উপত্যকার শ্রীনগর শহর, পাকিস্তান সীমান্তবর্তী শহর উড়ি, ত্রল ও শোফিয়ান এলাকায় এ হামলা চালানো হয়।

হামলার নিন্দা প্রকাশ করে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের পাঠানো এক বার্তায় জানানো হয়, মার্কিন যুক্তরাষ্ট্র সব সময় ভারতের সঙ্গে জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

ন্যাক্কারজনক এ হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র গভীরভাবে দুঃখভারাক্রান্ত বলেও বার্তায় জানানো হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জম্মু-কাশ্মীর সফরের মাত্র দুই দিন আগে দফায় দফায় এ হামলার ঘটনা ঘটে। স্থানীয় নির্বাচনে প্রচারণার জন্য সোমবার সেখানে যাওয়ার কথা রেয়েছে মোদির।

** কাশ্মীরজুড়ে জঙ্গি হামলায় ৯ সৈন্যসহ নিহত ১৭

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।