ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি সেনাদের হামলায় ফিলিস্তিনি মন্ত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪
ইসরায়েলি সেনাদের হামলায় ফিলিস্তিনি মন্ত্রী নিহত ছবি: সংগৃহীত

ঢাকা: ইসরায়েলি সেনাদের হামলায় ফিলিস্তিনের পশ্চিম তীরে অঞ্চলটির এক জ্যেষ্ঠ মন্ত্রী নিহত হয়েছেন।

বুধবার (১০ ডিসেম্বর) স্বাধীনতাকামী অঞ্চলটির প্রশাসনিক রাজধানী রামাল্লার উত্তর-পূর্বাঞ্চলের তারমুসাইয়া এলাকায় একটি বিক্ষোভ চলাকালে ইসরায়েলি সেনারা হামলা চালালে জিয়াদ আবু আইন নামে ওই মন্ত্রী নিহত হন।



তবে, হামলার ধরন নিয়ে বিভিন্নমুখী খবর ছড়িয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোতে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম বিবিসি ও কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা এক ইসরায়েলি সাংবাদিক ও রয়টার্সের এক ফটোগ্রাফারকে উদ্ধৃত করে বলছে, ইসরায়েলি সেনাদের সঙ্গে বিক্ষোভকারীদের বাকবিতণ্ডা শুরু হলে মীমাংসার চেষ্টা করেন আবু আইন। এসময় ইসরায়েলি সেনারা তার বুকে ও পেটে আঘাত করলে মাটিতে পড়ে যান তিনি।

মুমূর্ষু অবস্থায় মন্ত্রীকে রামাল্লার একটি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ইসরায়েলি সেনাদের আঘাত ও এরপর আবু আইনের জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ার ছবি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে।

তবে কিছু সংবাদ মাধ্যম বলছে, বিক্ষোভ চলাকালে ইসরায়েলি সেনারা নির্বিচারে টিয়ার গ্যাস ছুঁড়লে শ্বাসরুদ্ধ হয়ে জ্ঞান হারান অ্যান্টি ওয়াল ও সেটেলমেন্ট কমিশনের প্রধান আবু আইন। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে মৃত ঘোষণা করা হয়।

আবু আইনের হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, এই বর্বর হত্যাকাণ্ড সহ্য করা হবে না।

হত্যাকাণ্ড পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন মাহমুদ আব্বাস।

সংবাদ মাধ্যমগুলোর প্রতিনিধিরা জানিয়েছেন, আবু আইন নিহত হওয়ার খবর ছড়ানোর পর পর পশ্চিম তীর সহ ইসরায়েল ও ফিলিস্তিনে উত্তেজনা বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪/আপডেট ১৭৫৬ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।