ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করাচিতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৩ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
করাচিতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৩ জঙ্গি নিহত

ঢাকা: পাকিস্তানের বন্দর নগরী করাচিতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ১৩ তেহরিক ই তালিবান (টিটিপি) জঙ্গি।

নিহতরা পেশোয়ারের সেনা পাবলিক স্কুলে হামলা পরিচালনাকারী টিটিপি জঙ্গিদের সঙ্গে জড়িত বলে দাবি করেছে করাচির পুলিশ কর্তৃপক্ষ।



মোহাম্মদ ইসমাইল নামের এক পুলিশ কর্মকর্তা আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেন, গোপন সূত্রে খবর পেয়ে আমরা জঙ্গিদের আস্তানা ঘিরে ফেলি। এ সময় বন্দুকযুদ্ধে পুলিশের পোশাক পরিহিত ১৩ জঙ্গি নিহত হয়। সেখান থেকে অস্ত্র, বিস্ফোরক এবং আত্মঘাতী জ্যাকেট উদ্ধার করা হয়েছে। নিহতরা খাইবার ভিত্তিক টিটিপি জঙ্গিদের সঙ্গে সম্পর্কযুক্ত বলে জানান তিনি।

বর্তমানে টিটিপির বিরুদ্ধে পাকিস্তানের আফগান সীমান্ত সংলগ্ন খাইবার এজেন্সি ও উত্তর ওয়াজিরিস্তানে সামরিক অভিযান চালাচ্ছে পাকিস্তান সেনাবাহিনী।

গত মঙ্গলবার (১৬ ডিসেম্বর) পেশোয়ারে সেনা পাবলিক স্কুলে হামলা চালিয়ে ১৪১ জনকে হত্যা করে টিটিপি। নিহতদের ১৩২ জনই শিশু। এর প্রতিক্রিয়ায় সামরিক অভিযানে ইতোমধ্যেই দুইশ’ জঙ্গিকে হত্যার দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনী। এছাড়া ছয় জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকরের পাশাপাশি কয়েকদিনের মধ্যেই আরও ৫৫ জনের মৃত্যুদণ্ড কার্যকর করার কথা জানিয়েছে পাক কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।