ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

হেরে গেছেন রাজাপাকসে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫
হেরে গেছেন রাজাপাকসে মহিন্দ্র রাজা পাকসে

ঢাকা: তৃতীয় বারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা বর্তমান প্রেসিডেন্ট মহিন্দ্র রাজা পাকসে এবার আর উতরে যেতে পারলেন না। এরইমধ্যে রাজাপাকসে তার পরাজয় স্বীকার করে নিয়েছেন বলে তার দফতরের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বেরিয়েছে।



মাত্র দুইমাস আগে রাজাপাকসের সরকারেই যোগ দেওয়া স্বাস্থ্যমন্ত্রী মাইথরিপালা সিরিসেনার কাছে পরাজিত হয়েছেন বলে আভাস পাওয়া যাচ্ছে। মাইথরিপালা সিরিসেনা দল ত্যাগ করে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আনুষ্ঠানিকভাবে শুক্রবারই ফল প্রকাশ করার কথা রয়েছে। গণমাধ্যমের খবর অনুযায়ী রাজাপাকসে এরইমধ্যে তার সরকারি বাসা ছেড়ে দিয়েছেন।

এক দশক ধরে দ্বীপ দেশটিতে অপ্রতিদ্বন্দ্বী নেতা হিসেবে ক্ষমতায় রাজাপাকসে। ২০০৫ সালে ক্ষমতায় আসার পর বিদ্রোহী তামিল টাইগারদের নির্মূল করে ২০১০ সালে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হন তিনি। বর্তমানে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে বেশি সময় ধরে ক্ষমতায় থাকা নেতা তিনি।

গৃহযুদ্ধের পর জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় ব্যর্থতার কারণসহ দুর্নীতি ও  স্বজনপ্রীতির অভিযোগ রয়েছে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে বেশি সময় ধরে ক্ষমতায় থাকা এ নেতার বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ০৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৫/আপডেট : ০৮৩৯ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ