ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

শার্লে এবদো হামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তার আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
শার্লে এবদো হামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তার আত্মহত্যা হেলরিক ফ্রেদো

ঢাকা: প্যারিসের শার্লে এবদো হামলার তদন্তে নিযুক্ত এক পুলিশ কর্মকর্তা আত্মহত্যা করেছেন। ফ্রান্সের নিউজ চ্যানেল ফ্রান্স-৩’র বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।



হামলায় নিহতদের শোকসন্তপ্ত পরিবারের স্বজনদের সঙ্গে আলাপের পর হেলরিক ফ্রেদো (৪৫) নামে ওই পুলিশ কর্মকর্তা আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম।

এ বিষয়ে সংবাদমাধ্যম জানায়, গত সপ্তাহে লিমোজেসে নিজ অফিসে গুলি করে আত্মহত্যা করেন কমিশনার হেলরিক।

দ্য ইউনিয়ন অব কমিশনারস অব ন্যাশনাল পুলিশ হেলরিকের আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছে।

ইউনিয়নের এক মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান, সহকর্মীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার পরিবারের সদস্যদের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই।

তবে অতিরিক্ত কাজের চাপে তিনি (হেলরিক) বিষন্নতায় ভুগছিলেন বলে সহকর্মীদের বরাত দিয়ে জানিয়েছে সংবাদমাধ্যম।

৭ জানুয়ারি সকালে শার্লে এবদো কার্যালয়ে হামলা চালিয়ে প্রধান সম্পাদকসহ আটজন কার্টুনিস্ট, দু’জন পুলিশ সদস্য ও অপর দুই ব্যক্তিকে গুলি করে হত্যা করে বন্দুকধারীরা।

হামলার জন্য শেরিফ (৩২) ও সাইদ কাউয়াচি (৩৪) নামে দু’ভাইকে সন্দেহভাজন বলে নিশ্চিত করে ফরাসি গোয়েন্দা সূত্রগুলো। এ দু’জনের মধ্যে সাঈদ কাউয়াচি ইয়েমেনি আল-কায়েদার প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য বলে জানান পেন্টাগনের এক কর্মকর্তা। সাইদের সঙ্গে ইয়েমেনি আল-কায়েদার সংশ্লিষ্টতার খবর নিশ্চিত করে সানার গোয়েন্দা সংস্থাগুলোও।

ইয়েমেনি গোয়েন্দা বিভাগ থেকে বলা হয়, ৩৪ বছর বয়সী সাঈদ ২০১১ সালে ইয়েমেনে আল-কায়েদার কাছ থেকে প্রশিক্ষণ নেন।

হামলার পর দু’দিন ধরে ওই দুই সন্দেহভাজনকে ধাওয়া করে ফরাসি নিরাপত্তা বাহিনী। শেষ পর্যন্ত ৯ জানুয়ারি বিকেলে প্যারিসের উত্তরাঞ্চলের একটি গুদামঘরে নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত হন দুই ভাই। ওই ঘটনায় পুলিশি অভিযানে চার জিম্মিও নিহত হন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।