ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বেলজিয়ামে সন্ত্রাসবিরোধী অভিযান, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
বেলজিয়ামে সন্ত্রাসবিরোধী অভিযান, নিহত ২ ছবি: সংগৃহীত

ঢাকা: বেলজিয়ামে পুলিশের সন্ত্রাসবিরোধী অভিযানে দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।



স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) রাতে দেশটির পূর্বাঞ্চল ভারভিয়ার্স শহরে এ অভিযান চালানো হয়। ‍

স্থানীয়দের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, রাতে ভারভিয়ার্স রেল স্টেশন এলাকার একটি রাস্তায় বিকট আওয়াজ শোনা যায়। আশপাশের এলাকার সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী।

অভিযান প্রসঙ্গে ম্যাজিস্ট্রেট এরিক ভ্যান ডার সিফ্ট সংবাদমাধ্যমকে জানান, সিরিয়া ফেরত একটি জঙ্গিগোষ্ঠী বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছিল। বিষটি টের পেয়ে পুলিশ তাদের ওপর নজরদারি শুরু করে।

এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে পাল্টা গুলি চালানোর চেষ্টা করে তারা। পুলিশও পাল্টা গুলি ছুড়লে সেখানে দুইজনের মৃত্যু হয়।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস ও এর আশপাশের এলাকায় জঙ্গিদমনে বেশ কয়েকটি অভিযান চালিয়েছে দেশটির আইন-শৃঙ্খলা বাহিনী।

গত সপ্তাহে প্যারিসে শার্লি এবদো পত্রিকার কার্যালয় এবং ইহুদিদের একটি সুপার মার্কেটে হামলার পরিপ্রেক্ষিতে এ অভিযান চালানো হয় বলে সংশ্লিষ্টরা জানায়।  

এদিকে প্যারিস হামলার সঙ্গে এই ঘটনার কোনো জঙ্গি সংশ্লিষ্টতা রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে ফ্রান্স ও বেলজিয়াম যৌথভাবে কাজ করছে বলে সংবাদমাধ্যমকে বেলজিয়াম সরকারের একজন মুখপাত্র জানান।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।