ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

এয়ার ইন্ডিয়ার ককপিটে ইঞ্জিনিয়ার-পাইলটের মারামারি !

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
এয়ার ইন্ডিয়ার ককপিটে ইঞ্জিনিয়ার-পাইলটের মারামারি ! ছবি : সংগৃহীত

ঢাকা: ফ্লাইট ছাড়তে আর কয়েক মিনিট, সব যাত্রীর আসন নেয়াও শেষ, মিলেছে এয়ার ট্রাফিক কন্ট্রোলের ক্লিয়ারেন্সও। অথচ রানওয়ে থেকে প্লেন নড়ছে না।



শনিবার সকালে চেন্নাই বিমানবন্দরের রানওয়েতে ওড়ার অপেক্ষায় ছিলো দিল্লি হয়ে প্যারিসগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট (এআই-১৪৩)। কিন্তু ওড়ার ঠিক আগ মুহূর্তে দরজা বন্ধ করে ককপিটের ভেতরেই ফ্লাইট ইঞ্জিনিয়ারকে মারধোর করতে শুরু করেন পাইলট। আহত ইঞ্জিনিয়ারের স্থান হয় হাসপাতালে, আর এআই-১৪৩ ফ্লাইটটি ওড়েও প্রায় তিন ঘণ্টা দেরিতে।

যাত্রীদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, সকাল পৌনে ন’টা নাগাদ দিল্লির উদ্দেশে ওই ফ্লাইটটির চেন্নাই থেকে রওনা হওয়ার কথা ছিল। সেই মতো ১২২ জন যাত্রী নিজেদের আসনে বসেও পড়েছিলেন। কিন্তু, নির্ধারিত সময়ের কিছুটা আগে বাধে বিপত্তি। ইঞ্জিনিয়ারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন পাইলট। এরপর ককপিটের দরজা ভিতর থেকে বন্ধ করে ওই ইঞ্জিনিয়ারকে বেধড়ক মারধর করেন তিনি।

খবর যায় বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। তারা এসেও ককপিটের দরজা বন্ধ দেখেন। অভিযোগ, দরজা ভেতর থেকে তালাবন্ধ করে রেখেছিলেন পাইলট। কর্তৃপক্ষের মধ্যস্থতায় শেষে দরজা খুলে দেন তিনি। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয় ওই ইঞ্জিনিয়ারকে। তাকে হাসপাতালে পাঠানো হয়।

চেন্নাই বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, মানিকলাল নামে ওই পাইলটকে আপাতত উড়ান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত হচ্ছে।

পাইলটের কাণ্ডের জেরে পৌনে ন’টার ফ্লাইট তিন ঘণ্টা দেরিতে রওনা হয় পৌনে ১২টায়।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ