ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইয়েমেনের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ অপহৃত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
ইয়েমেনের প্রেসিডেন্টের চিফ অব স্টাফ অপহৃত ছবি: সংগৃহীত

ঢাকা: ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দুরাব্বুহ মনসুর হাদির চিফ অব স্টাফ আহমেদ আওয়াদ বিন মুবারককে অপহরণ করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। এ সময় তার দুই দেহরক্ষীকেও উঠিয়ে নিয়ে যায় অপহরণকারীরা।

শনিবার সকালে রাজধানী সানায় এ ঘটনা ঘটে।

ইয়েমেনের সরকারি সূত্রগুলো অবশ্য এ ঘটনার জন্য ইয়েমেনের শিয়া হুথি বিদ্রোহীদের দায়ী করেছে। বর্তমানে হুথি বিদ্রোহীরা রাজধানী শহরের অধিকাংশ এলাকা নিয়ন্ত্রণ করছে।

২০১১ সালে ব্যাপক বিক্ষোভের মুখে সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহ এর পদত্যাগের পর থেকে রাজনৈতিক সঙ্কটের মুখে পড়ে ইয়েমেন। এ সময় হুথি বিদ্রোহী ও সুন্নি যোদ্ধাদের মধ্যে সংঘর্ষে বহু লোক নিহত হয়। অপরদিকে ইয়েমেনি আল কায়েদাও ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় পার্বত্যঅঞ্চলে নিজেদের অবস্থান জোরদার করে। তাদের মোকাবেলায় হিমশিম খাচ্ছে দেশটির সামরিক বাহিনী।

ধারণা করা হচ্ছে, ইয়েমেনের নতুন সংবিধান প্রণয়নে বাধার সৃষ্টি করতেই আহমেদ আওয়াদকে অপহরণ করেছে হুথি বিদ্রোহীরা। প্রথম দিকে সংবিধান প্রণয়নে একমত হলেও পরবর্তীতে এ প্রক্রিয়া থেকে বেরিয়ে যায় হুথিরা।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৫
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ