ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সন্ত্রাসীদের ধরতে অভিযানে ইন্দোনেশিয়ার পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
সন্ত্রাসীদের ধরতে অভিযানে ইন্দোনেশিয়ার পুলিশ ছবি: সংগৃহীত

ঢাকা: সন্ত্রাসীদের ধরতে অভিযানে নেমেছে ইন্দোনেশিয়ার পুলিশ। রাজধানী জাকার্তায় বৃহস্পতিবারের (১৪ জানুয়ারি) হামলায় জড়িতদের ধরতে এই অভিযান পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন জাকার্তা পুলিশের প্রধান টিটো কারনাভিয়ান।



বৃহস্পতিবারের হামলায় পাঁচ সন্ত্রাসীসহ সাতজন নিহত হয়েছেন। নিহত বাকি দু’জনের একজন ডাচ নাগরিক ও একজন ইন্দোনেশিয়ার নাগরিক। এছাড়া পাঁচ পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অন্তত ২০ জন।

পরে হামলার দায় স্বীকার করে নেয় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এক বিবৃতিতে সংগঠনটি বলে, খেলাফতের সেনারা এ হামলা চালিয়েছে।

ইন্সপেক্টর জেনারেল টিটো কারনাভিয়ান বলেছেন, হামলায় অংশ নেওয়া সন্ত্রাসীরা নিহত হলেও সুলাওয়েসি ও জাভায় তাদের কোনো না কোনো সহযোগী এখনও অবস্থান করছে। এ কারণে ওই দুই এলাকায় পুলিশ অভিযান পরিচালনা করছে।

এদিকে, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো এক টুইট বার্তায় এ হামলাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ আখ্যা দিয়ে বলেছেন, পৃথিবীতে সন্ত্রাসের কোনো স্থান নেই। এর বিরুদ্ধে এই বিশ্বের প্রতিটা মানুষেরই যুদ্ধ ঘোষণা করা উচিত।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।