ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইস্তাম্বুলে স্টেডিয়ামের পাশে জোড়া বোমা বিস্ফোরণ, নিহত বেড়ে ২৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ইস্তাম্বুলে স্টেডিয়ামের পাশে জোড়া বোমা বিস্ফোরণ, নিহত বেড়ে ২৯

তুরস্কের ইস্তাম্বুল শহরে একটি ফুটবল স্টেডিয়ামের পাশে জোড়া বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জনে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১৬৬ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢাকা: তুরস্কের ইস্তাম্বুল শহরে বেসিকটাস নামে ফুটবল স্টেডিয়ামের পাশে জোড়া বোমা বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জনে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১৬৬ জন।

আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সোলায়মান সয়লুরের বরাত দিয়ে রোববার (১১ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকালে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়।

খবরে বলা হয়, ফুটবল ভক্ত সমর্থকরা বেসিকটাস স্টেডিয়াম থেকে বের হওয়ার ঘণ্টা দুয়েক পর স্থানীয় সময় শনিবার (১০ ডিসেম্বর) রাত ১১টার দিকে জোড়া বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণ দু’টির একটি গাড়ি বোমা ও অন্যটি আত্মঘাতী হামলা বলে মনে করা হচ্ছে। এ ঘটনায় সংশ্লিষ্ট থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, এই বোমা বিস্ফোরণের ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে আখ্যায়িত করেছেন দেশটির প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান।

দেশটির নিরাপত্তা বাহিনী ও নাগরিকদের ওপর একের পর এক সন্ত্রাসী হামলার বিষয়টি স্বীকারও করছেন তিনি।

এ হামলার জন্য কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি। তবে চলতি বছর দেশটির বিভিন্নস্থানে জঙ্গিগোষ্ঠী আইএস হামলা চালিয়েছে। এই হামলাও আইএসের চালাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

** ইস্তাম্বুলে স্টেডিয়ামের পাশে বিস্ফোরণে নিহত ১৫

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, ডিসম্বর ১১, ২০১৬
টিআই/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।