ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইস্তাম্বুলে বোমা হামলায় নিহত বেড়ে ৩৮, দায় স্বীকার কুর্দির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ইস্তাম্বুলে বোমা হামলায় নিহত বেড়ে ৩৮, দায় স্বীকার কুর্দির

তুরস্কের ইস্তাম্বুল শহরে বেসিকটাস নামে ফুটবল স্টেডিয়ামের পাশে জোড়া বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ জনে। নিহততের মধ্যে বেশির ভাগ পুলিশ কর্মকর্তা।

ঢাকা: তুরস্কের ইস্তাম্বুল শহরে বেসিকটাস নামে ফুটবল স্টেডিয়ামের পাশে জোড়া বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ জনে। নিহততের মধ্যে বেশির ভাগ পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় আহত হয়েছেন দেড় শতাধিক মানুষ। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (১২ ডিসেম্বর) স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়।

এদিকে, ভয়াবহ ওই হামলার দায় স্বীকার করে এক বিবৃতিতে কুর্দি বিদ্রোহী গোষ্ঠী (কুর্দিস্থান ওয়ার্কার পার্টি-পিকেকে) জানিয়েছে, শনিবারের রাতের হামলায় তুরস্কের সাধারণ নাগরিক লক্ষ্যবস্তু ছিলো না।

খবরে বলা হয়, ফুটবল ভক্ত সমর্থকরা বেসিকটাস স্টেডিয়াম থেকে বের হওয়ার ঘণ্টা দুয়েক পর স্থানীয় সময় শনিবার (১০ ডিসেম্বর) রাত ১১টার দিকে জোড়া বোমা বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণ দু’টির একটি গাড়ি বোমা ও অন্যটি আত্মঘাতী হামলা ছিলো বলে মনে করা হয়। এ হামলায় জড়িত থাকার অভিযোগে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, এই বোমা বিস্ফোরণের ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে আখ্যায়িত করেছেন দেশটির প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান। দেশটির নিরাপত্তা বাহিনী ও নাগরিকদের ওপর একের পর এক সন্ত্রাসী হামলার বিষয়টি স্বীকারও করছেন তিনি।

**  ইস্তাম্বুলে স্টেডিয়ামের পাশে জোড়া বোমা বিস্ফোরণ, নিহত বেড়ে ২৯

**  ইস্তাম্বুলে স্টেডিয়ামের পাশে বিস্ফোরণে নিহত ১৫

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসম্বর ১২, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।