ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নতুন বছরে চমক দেখাবেন ৫৯০ কেজির জুয়ান!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
নতুন বছরে চমক দেখাবেন ৫৯০ কেজির জুয়ান! জুয়ান পেড্রো, ছবি: সংগৃহীত

২০১৭ সাল কড়া নাড়ছে দরজায়। পুরাতন বছরের জীর্ণ-শীর্ণ পরিস্থিতি ভুলে সবাই নতুন উদ্যোমে শুরু করতে চায় নতুন বছর। ৫৯০ কেজি ওজনের বিশ্বের সবচেয়ে মোটা মানুষ জুয়ান পেড্রো নতুন বছরে দেখাতে চান নুতন চমক।

ঢাকা: ২০১৭ সাল কড়া নাড়ছে দরজায়। পুরাতন বছরের জীর্ণ-শীর্ণ পরিস্থিতি ভুলে সবাই নতুন উদ্যোমে শুরু করতে চায় নতুন বছর।

৫৯০ কেজি ওজনের বিশ্বের সবচেয়ে মোটা মানুষ জুয়ান পেড্রো নতুন বছরে দেখাতে চান নুতন চমক।

বিশ্বের সবচেয়ে মোটা মানুষ জুয়ান পেড্রো, ছবি: সংগৃহীতমেক্সিকান নাগরিক ৩২ বছর বয়সী জুয়ান পেড্রো ২০১৭ সালে তিনি তার অর্ধেক ওজন কমিয়ে ফেলারি সিদ্ধান্ত নিয়েছেন। আর সেটাই হবে তার নতুন চমক। বর্তমানে তার ওজন ১৩০০ পাউন্ড (৫৯০ কেজি)।

জুয়ান পেড্রোর চিকিৎসক জোসে ক্যাস্তানেদা ক্রুজ জানান, জুয়ান স্বাস্থ্য ঝুঁকিতে আছেন। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও ফুসফুস সমস্যার আক্রন্ত। সুস্থ থাকার জন্য তার ওজন কমানো জরুরি হয়ে পড়েছে।

জুয়ান পেড্রোকে দেখভাল করছেন চিকিৎসক, ছবি: সংগৃহীতজুয়ানের চিকিৎসক দল জানায়, নতুন বছরে ছয় মাস অন্তর দু’টি ভাগে তার দেহে অস্ত্রপচার করা হবে। প্রথম অস্ত্রপচারে তার পাকস্থলি থেকে থেকে তিন-চতুর্থাংশ স্থূলতা সরিয়ে নেওয়া হবে। আর বাকি ছয় মাসে তার ওজন কমিয়ে অর্ধেকে আনা সম্ভব হবে।

ধীরে-ধীরে এবং অবশ্যই তার দেহের ওজন কমাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্বের সবচেয়ে স্থূলকায় মানুষ জুয়ান পেড্রো।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।