ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দক্ষিণ কোরিয়ায় হাসপাতালে আগুন, নিহত ৪১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮
দক্ষিণ কোরিয়ায় হাসপাতালে আগুন, নিহত ৪১ দক্ষিণ কোরিয়ার হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

ঢাকা: দক্ষিণ কোরিয়ায় একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪১ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছেন আরও অনেকে। 

দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মিরিয়াং শহরে শুক্রবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় সিজং নামের হাসপাতালটিতে এ ঘটনা ঘটে।  

খবরে বলা হয়, হঠাৎ করে হাসপাতালের জরুরি বিভাগ থেকে দু’জন নার্স আগুন জ্বলতে দেখেন চিৎকার দেন।

পরে তা অন্যত্র ছড়িয়ে পড়ে।  

ফায়ার সার্ভিস বলছে, হৃদরোগের চিকিৎসার জন্য বিশেষায়িত এ হাসপাতালের জরুরি বিভাগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে এ বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

দেশটির ফায়ার সার্ভিসের প্রধান চই ম্যান ওউ জানান, হাসপাতালটিতে দুই শতাধিক রোগী ছাড়াও চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারী ও রোগীর স্বজনরা ছিলেন। তাদের অন্যত্র নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।  

তিনি বলেন, হাসপাতালের প্রথম থেকে দ্বিতীয় তলায় নামতে গিয়ে অনেকেই মারা গেছেন। বাকিদের মৃত্যু হয়েছে অন্য নার্সিং হোমে নেওয়ার পর।  

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ব্লু হাউজ বলছে, দুপুর পর্যন্ত মৃতের সংখ্যা ৪১ ছাড়িয়েছে।  বলা হচ্ছে, গত এক দশকে দেশটিতে এটিই সবচেয়ে বড় আগুনের ঘটনা।  

এদিকে ভয়াবহ এ আগুনের ঘটনায় দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইন গভীর শোক প্রকাশ করেছেন। এ বিষয়ে করণীয় নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন তিনি।  
এর আগে গত মাসে দক্ষিণ কোরিয়ার একটি ব্যায়ামাগারে অগ্নিকাণ্ডে ২৯ জন নিহত হয়।  

ক’দিন পরই দক্ষিণ কোরিয়ায় শুরু হতে যাচ্ছে শীতকালীন অলিম্পিক। ওই সময় হাজারও অ্যাথলেট ও লাখ লাখ দর্শনার্থী আগমনের আশা করছিল কর্তৃপক্ষ। আর এর মধ্যেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো।  

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৮/আপডেট: ১৫৪২ ঘণ্টা
এমএ/এসআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।