ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সৌদি ধনকুবের প্রিন্স তালাল মুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
সৌদি ধনকুবের প্রিন্স তালাল মুক্ত প্রিন্স তালাল। ছবি-সংগৃহীত

শিগগিরই মুক্তি পেতে যাচ্ছেন বলে তিনি আগেই ঘোষণা দিয়েছিলেন। বাস্তবে ঘটলো সেটাই। দুর্নীতির অভিযোগে আটক সৌদি রাজপরিবারের সবচেয়ে প্রভাবশালী ধনকুবেরদের একজন বলে পরিচিত  প্রিন্স আল ওয়ালিদ বিন তালালকে আটক করার দুমাসের বেশি সময় পর শনিবার মুক্তি দেয়া হলো।

তালালের পরিবারের সদস্যদের বরাত দিয়ে শনিবার (২৭ জানয়ারি) বিভিন্ন সংবাদ মাধ্যম জানায়, মুক্তি পেয়ে তিনি তার প্রাসাদে আপনজনদের কাছে ফিরে গেছেন।

প্রসঙ্গত, তাকে এতোদিন রিয়াদে তারই বিলাসবহুল হোটেল রিজ কার্লটনে আটকে রাখা হয়েছিল।

সেখানেই রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি নিজের মুক্তির নিশ্চিত আভাস দিয়েছিলেন। এর ঘণ্টাকয়েকের মধ্যেই ছাড়াও পেলেন তিনি।

সরকারের সঙ্গে আর্থিক রফা করেই তিনি মুক্তিলাভ করতে পারেন বলে বেশ কিছু সংবাদ মাধ্যমে আভাস দেয়া হয়েছিল।

তবে তালালকে মুক্তি দেয়ার খবরের সত্যতা এবং মুক্তি দেয়া হয়ে থাকলে কোন শর্তবলে দেয়া হয়েছে, এ ব্যাপারে সৌদি কর্তৃপক্ষের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, সংস্কারপন্থী বলে পরিচিত ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সরকার গত নভেম্বর মাসে দুর্নীতির অভিযোগে প্রিন্স তালাল ছাড়াও রাজপরিবারের প্রায় অর্ধশত সদস্যকে আটক করে।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।