ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

‘ভিনগ্রহের প্রাণিসদৃশ’ ৭ হাজার বছর পুরনো ভাস্কর্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
‘ভিনগ্রহের প্রাণিসদৃশ’ ৭ হাজার বছর পুরনো ভাস্কর্য মেক্সিকোর ৭ হাজার বছর প্রাচীন গুহায় পাওয়া রহস্যময় ভাস্কর্য। ছবি-সংগৃহীত

ঢাকা: মেক্সিকোর একটি প্রাচীন গুহায় ভিনগ্রহের প্রাণি সদৃশ (এলিয়ন সদৃশ) ভাস্কর্‍য পাওয়া গেছে। যা প্রায় ৭হাজার বছর আগের। এ সূত্রে অনেকের দাবি, একটি ভিনগ্রহের প্রাণীর একদা দূর অতীতে পৃথিবীতে আবাস গেড়েছিল।

হাজার হাজার বছর আগের বিস্ময়কর এই শিল্পকর্মগুলোতে আয়ত চোখ ও লম্বা মুখওয়ালা প্রাণির আকৃতি ফুটিয়ে তোলা হয়েছে। যেগুলোর আদল আমাদের কল্পিত ভিনগ্রহীদের  চেহারার মতো।

 

কিছু ভাস্কর্‍যে দেখা যায়,  ভিনগ্রহের প্রাণিরা মহাকাশযানে চড়ে উড়ে যাচ্ছে।

জানা যায়, এইসব গুহার কাছাকাছি দূরত্বে বসবাস করা স্থানীয় বাসিন্দাদের কাছে রহস্যময় সুপ্রাচীন কালের এসব ভাস্কর্য বেশ প্রিয় বস্তু হয়ে আছে।

মেক্সিকোর ৭ হাজার বছর প্রাচীন গুহায় পাওয়া রহস্যময় ভাস্কর্য।  ছবি-সংগৃহীত

শুক্রবার (২৬ জানুয়ারি) ইউএফও ম্যানিয়া ইউটিউব চ্যানেলে ভাস্কর্যগুলোর ভিডিও আপলোড করা হয়। চ্যানেলটি বিভিন্ন রহস্যময় বিষয় নিয়ে বিশ্লেষণধর্মী ভিডিও প্রকাশ করে থাকে। তবে এই ভাস্কর্‍যগুলো কখন ও কোথায় পাওয়া গেছে এর কোনো বিশদ ব্যাখ্যা সেখানে নেই।

ভাস্কর্যগুলোর গঠন ও অবয়ব দেখে অনেকের ধারণা, হাজার হাজার বছর আগে একদা পৃথিবীতে হয়তো সত্যিসত্যিই ভিনগ্রহের প্রাণিদের বসবাস ও আনাগোনা ছিল। তবে এ বিষয়ে ভিন্নমতও কম নয়।
বাংলাদেশ সময়:  ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
এমএসএ / জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।