ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সংঘর্ষ এড়াতে গিয়ে বাস নদীতে, ৩৬ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
সংঘর্ষ এড়াতে গিয়ে বাস নদীতে, ৩৬ মরদেহ উদ্ধার ক্রেন দিয়ে টেনে ওঠানো হয় দুর্ঘটনাকবলিত বাসটি

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে যাত্রীবাহী বাস নদীতে পড়ায় ঘটনায় ৩৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের অধিকাংশ সরকারি কর্মকর্তা ও স্কুল শিক্ষক বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

স্থানীয় সময় সোমবার (২৯ জানুয়ারি) সকালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিং ভেঙে ২৫ ফুট নিচে পড়ে যায়। এতে প্রাথমিক ২৫ জনের প্রাণহানির খবর জানানো হয়।

 

তবে দুর্ঘটনাকবলিত বাসটিকে ক্রেন দিয়ে পানির উপরে তোলা হলে শেষ পর্যন্ত ৩৬ জনের মরদেহ উদ্ধারের খবর নিশ্চিত হওয়া গেছে।  

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, করিমপুর থেকে মালদহ অভিমুখী বাসটিতে ৬০ জন যাত্রী ছিলো। পথে মুর্শিদাবাদ থেকে ১২ কিলোমিটার দূরে দৌলতাবাদের বালিরঘাট ব্রিজ পার হওয়ার সময় বাসটি রেলিং ভেঙে নদীতে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, বাসের চালক মোবাইল ফোনে কথা বলছিলেন। এ সময় হঠাৎ একটি ট্রাক সামনে চলে এলে সংঘর্ষ এড়াতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে বাসটি নদীতে পড়ে এতো সংখ্যক প্রাণহানির ঘটনা ঘটে। এ সময় বাসের দরজায় থাকা সাত যাত্রী লাফিয়ে পড়ে প্রাণ বাঁচাতে সক্ষম হন। যদিও পরবর্তীতে তাদের মধ্যে একজন মারা গেছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহতদের প্রত্যেক পরিবারকে ৫ লাখ, গুরুতর আহতদের ১ লাখ ও আহতদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ৩০,২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।