ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

নিশ্ছিদ্র নিরাপত্তায় ফের খুলছে শবরীমালা মন্দির 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
নিশ্ছিদ্র নিরাপত্তায় ফের খুলছে শবরীমালা মন্দির  শবরীমালা মন্দির

নিশ্ছিদ্র নিরাপত্তায় ফের খুলছে ভারতের কেরালার শবরীমালা মন্দির। সোমবার (৫ নভেম্বর) বিকেল ৫টার দিকে খুলে দেওয়া হবে মন্দিরের দরজা।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, মন্দিরে সব বয়সের নারীদের প্রবেশাধিকার রয়েছে। গত সেপ্টেম্বরে দেশটির সর্বোচ্চ আদালতের এ রায়ের পর  দ্বিতীয়বারের মতো খুলে দেওয়া হচ্ছে মন্দিরের দরজা।

নারীদের মন্দিরে ঢোকা নিয়ে যেন অশান্তি না ছড়ায় তার জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ২০ সদস্যের কমান্ডো বাহিনীসহ ২ হাজার ৩০০ পুলিশ কর্মী। এছাড়া ১০০ মহিলা পুলিশ-কর্মীও মোতায়েন করেছে প্রশাসন।

সুপ্রিম কোর্টের নির্দেশের পর গত মাসে প্রথমবার মন্দিরটি খুলে দেওয়া হয়েছিল। ওই সময় বিভিন্ন বয়সের নারীরা প্রবেশের চেষ্টা করলে তাদের বাধা দেওয়া  হয়।

সোমবার বিকেল পাঁচটায় শুরু হবে বিশেষ পূজা। আর মন্দির বন্ধ হবে রাত দশটায়।  অন্ধ্র প্রদেশ ও তামিলনাড়ু থেকে এসে পৌঁছেছেন আয়াপ্পা ভগবানের ভক্তরা।

কেরালার এক মন্ত্রী জানিয়েছেন মন্দিরে যাওয়া ভক্তদের নিরাপত্তা নিশ্চিত করবে প্রশাসন। মন্দির চত্বরে চার জনের বেশি ব্যক্তিকে একসঙ্গে  থাকতে দেওয়া হচ্ছে না।  

এদিকে  বিশ্ব-হিন্দু পরিষদ জানিয়েছে, সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে রিট পিটিশন দায়ের হয়েছে। এ মাসের ১৩ তারিখ শুনানি হবে। কিন্তু তার আগেই গায়ের জোরে সুপ্রিম কোর্টের নির্দেশ কার্যকর করছে রাজ্য প্রশাসন।

গত মাসে মন্দিরের প্রবেশ নিয়ে ঝামেলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ হাজার ৭০০ জনকে গ্রেফতার করা হয়েছিল। আর ৫৪৫টি মামলা দায়ের করা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
এপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।