ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

এয়ার ইন্ডিয়ার পাইলট নেশাগ্রস্ত, ৩ বছরের নিষেধাজ্ঞা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এয়ার ইন্ডিয়ার পাইলট নেশাগ্রস্ত, ৩ বছরের নিষেধাজ্ঞা এয়ার ইন্ডিয়ার একটি প্লেন, ছবি: সংগৃহীত

ঢাকা: আন্তর্জাতিক ফ্লাইটের আগ মুহূর্তে শ্বাস পরীক্ষায় মদ পানে নেশাগ্রস্ত ধরা পড়ায় এয়ার ইন্ডিয়ার সিনিয়র পাইলট ক্যাপ্টেন অরবিন্দ কাথপালিয়াকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (১৩ নভেম্বর) ফ্লাইটের নেতৃত্বসহ সকল কার্যক্রম থেকে তাকে সরিয়ে দেয় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

শুধু তা-ই নয়, তাকে এ পরীক্ষায় ব্যর্থ হওয়ার কারণে একদিন পর অর্থাৎ বুধবার (১৪ নভেম্বর) থেকে সামনের তিন বছর পর্যন্ত প্লেন উড্ডয়নে নিষেধাজ্ঞার মধ্যে ফেলা হয়।

এর আগে মঙ্গলবার সকালে ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশন ক্যাপ্টেন কাথপালিয়ার বিচার দাবি করে আসছিল।

সংগঠনটির বক্তব্য, শিগগিরই তার বিচার করা হোক। কেননা, তিনি অপরাধী। যাত্রীদের জীবন নিয়ে খেলতে যাচ্ছিলেন ওই পাইলট।

পরে দেশটির জাতীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী সুরেশ প্রভু ওই নেশাগ্রস্ত পাইলটকে শিগগিরই অব্যাহতি দেওয়ার জন্য কর্তৃপক্ষকে আহ্বান জানান।

রোববার (১১ নভেম্বর) তার নেতৃত্বে নয়াদিল্লি থেকে লন্ডনের উদ্দেশে একটি ফ্লাইট উড্ডয়ন করার আগে পরীক্ষা করে ক্যাপ্টেন অরবিন্দ কাথপালিয়ার রক্তে বৈধতার চেয়ে বেশি মদ পাওয়া যায়। আর এটা তার মদ পানে নেশাগ্রস্ততার দ্বিতীয় ভুল। তিনি এ ভুলের কারণে ২০১৭ সালের জানুয়ারিতেও তিন মাসের জন্য উড্ডয়নের নিষেধাজ্ঞায় পড়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।