ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

নির্ঘাৎ ভাগ্য বাঁচিয়ে দিলো তাকে...

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
নির্ঘাৎ ভাগ্য বাঁচিয়ে দিলো তাকে... ভিডিও থেকে নেওয়া সেই হাড় হিম করা মুহূর্ত। ছবি: সংগৃহীত

ঢাকা: রেলক্রসিং দিয়ে পার হচ্ছিলো ট্রেন, বাইসাইকেল আরোহী অপেক্ষা করছিলেন সে ট্রেন পার হয়ে যাওয়ার জন্য। ট্রেন পার হতেই ওই সাইকেল আরোহী রেললাইন পার হচ্ছিলেন। তিনি খেয়ালই করেননি অন্য লাইন দিয়ে ঠিক সেই মুহূর্তেই আরেকটি ট্রেন ছুটে আসছিল। একেবারে ন্যানো সেকেন্ড বলতে যা বোঝায়, যেন এই সময়টাতেই নির্ঘাৎ ভাগ্যের জোরে বেঁচে গেলেন তিনি।

সম্প্রতি এমন ঘটনা ঘটেছে নেদারল্যান্ডসে। পুরো মুহূর্তটা ধারণ হয়েছে রেলক্রসিং পর্যবেক্ষণে স্থাপিত সিসি ক্যামেরায়।

দেশটির রেল কর্তৃপক্ষ সেই ভিডিও শেয়ার করেছে তাদের অনলাইন প্লাটফর্মে। এক সপ্তাহ আগে অনলাইনে পোস্ট হওয়ার পর ভিডিওটি সম্প্রতি ভাইরাল হয়ে গেছে।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, নেদারল্যান্ডসের গেলিন শহরে এই ভয়ঙ্কর ঘটনা ক্যামেরায় ধরা পড়েছে কয়েকমাস আগে। কিন্তু সচেতনতার স্বার্থে ভিডিওটি সম্প্রতি ছেড়ে দেওয়া হয়েছে অনলাইনে।

ভিডিও দেখে বোঝাই যায়, প্রথম ট্রেনটি চলে যাওয়ার পর ওই সাইকেল আরোহী ক্রসিং পার হতে শুরু করেন। কিন্তু রেললাইনে উঠে পড়ার পর তিনি খেয়াল করেন, আরেক দিক থেকে থেকে একটি ট্রেন তার দিকে তীব্র গতিতে ছুটে আসছে। স্নায়ু সামলে জোর পায়ে সাইকেল ছুটিয়েই ট্রেনে কাটা পড়া থেকে রক্ষা পান তিনি।  

সাইকেল আরোহীর বাঁ দিক থেকে আসা ট্রেন চলে যাওয়ার সময়ই বিপরীত দিক থেকে অপর ট্রেনটি আসায় অর্থাৎ বাঁয়ের ট্রেনটির অন্য পাশে থেকে আসায় সেই সাইকেল আরোহী খেয়াল করতে পারেননি বলে বোঝা যায় ভিডিওতে।

এ নিয়ে নেদারল্যান্ডসের সরকারি সংস্থা ‘প্রোরেল’ বলছে, ভিডিওটি বলে দিচ্ছে দেশের সব রেলক্রসিংয়ে নিরাপত্তা প্রহরীর প্রয়োজনীয়তা কতটুকু।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।