ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তান ইস্যুতে সাহায্য চেয়ে ইমরানকে ট্রাম্পের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৮
আফগানিস্তান ইস্যুতে সাহায্য চেয়ে ইমরানকে ট্রাম্পের চিঠি ডোনাল্ড ট্রাম্প ও ইমরান খান।

ঢাকা: আফগানিস্তানে যুদ্ধের অবসান করে শান্তি প্রতিষ্ঠার জন্য সাহায্য চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে চিঠি পাঠিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (৩ ডিসেম্বর ) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইমরানকে লেখা চিঠিতে মার্কিন প্রেসিডেন্ট বলেন, যুদ্ধে পাকিস্তান ও যুক্তরাষ্ট্র দু’দেশেরই  ক্ষতি হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, একইসঙ্গে ট্রাম্প পাকিস্তানের সঙ্গে সহযোগিতা বাড়াতে এবং একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় ট্রাম্পের এই চিঠিকে স্বাগত জানিয়েছে।  গত আগস্টে ইমরান খান প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর এই প্রথম ট্রাম্প তাকে চিঠি দিলেন।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী রয়টার্সকে ট্রাম্পের চিঠির বিষয়টি নিশ্চিত করে বলেন, তার কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। চিঠিতে তিনি আফগান সরকারের সঙ্গে তালেবানকে আলোচনায় বসাতে পাকিস্তানের সহযোগিতা চেয়েছেন।

এ চিঠির বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে আফগান তালেবান যোদ্ধাদের ১৭ বছরের দীর্ঘ যুদ্ধের অবসানে পাকিস্তানের সাহায্য চেয়েছেন ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৮
এপি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।