ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দ্বিতীয় দফায় সাধারণ ক্ষমার মেয়াদ বাড়ালো আমিরাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
দ্বিতীয় দফায় সাধারণ ক্ষমার মেয়াদ বাড়ালো আমিরাত অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমার মেয়াদ বাড়িয়েছে আমিরাত। ছবি: সংগৃহীত

অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমার মেয়াদ বাড়িয়েছে সংযুক্ত আরব আমিরাত। অবৈধ অভিবাসীদের বৈধ হতে দ্বিতীয় দফায় এই সাধারণ ক্ষমার সময় বাড়িয়েছে দেশটির প্রশাসনিক কর্তৃপক্ষ। 

দেশটির কর্তৃপক্ষ বলছে, ৪৭তম জাতীয় দিবসের ‘উপহার’ হিসেবে অবৈধ অভিবাসীদের জন্য এই মেয়াদ বাড়ানো হয়। এর ফলে সর্বমোট পাঁচ মাস সময় পাচ্ছেন অবৈধ অভিবাসীরা।

 

আমিরাত সরকারের এমন সিদ্ধান্তে আপাতত হাফ ছেড়ে বেঁচেছেন দেশটিতে থাকা বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীরা। স্বস্তির পরিবেশ দেখা যায় দেশটিতে থাকা বাংলাদেশি অভিবাসীদের মধ্যেও।  

এর আগে দেশটিতে থাকা বাংলাদেশি দূতাবাসের বাইরে পাসপোর্ট পাওয়ার আশায় অনিশ্চিত প্রহর গুণছিলেন প্রবাসীরা।  

দেশটিতে বৈধ হতে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় পাবে অভিবাসীরা।  

উল্লেখ্য, গত ১ আগস্ট অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার সুযোগ দেয় আমিরাত। সেসময় ৯০ দিন সময় দেওয়া হয়। এরপর প্রথম পর্যায়ে একমাস এবং দ্বিতীয় পর্যায়ে আরও এক মাস সময় বাড়ানো হলো। এই সময়ের মধ্যে যারা আবেদন করবেন তারা পাবেন দেশটিতে বৈধভাবে কাজের সুযোগ। আবার কেউ চাইলে কোনো রকম জেল অথবা আর্থিক জরিমানা ছাড়াই ফিরে যেতে পারবেন নিজেদের দেশে।  

বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।