ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে ৩ লাখ মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে ৩ লাখ মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন তুষারঝড়ের পর গাছ পড়ে বন্ধ হয়ে যায় সড়ক

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলে ব্যাপক তুষারঝড়ে প্রায় তিন লাখ মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। সর্তকতা হিসেবে বাতিল করা হয়েছে বেশ কয়েকটি ফ্লাইট। ঝড়ের কবলে পড়ে এক মোটরসাইকেল চালকের ‍মৃত্যুর খবরও জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম।

দেশটির জাতীয় আবহাওয়া অধিদফতর (এনডব্লিউএস) জানিয়েছে, ক্যারোলিনা, টেনেসি, ভার্জিনিয়ায় ঝড়ে প্রায় ২০ ইঞ্চি তুষারপাতের পর এটি সমুদ্রের দিকে এগিয়ে যাচ্ছে। তবে সপ্তাহজুড়ে রাজ্যে এর প্রভাব বজায় থাকবে।

আবহাওয়াবিদ মাইকেল শিতেল জানান, তুষারঝড়ের তীব্রতা কমে তা উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। তবে এর ধীরগতির কারণে তা নিউ ইংল্যান্ডের জন্য হুমকি হবে না বলে আশা করছি।

এদিকে নর্থ ক্যারোলিয়ান ঝড়ের কবলে পড়ে এক মোটরসাইকেল চালকের মৃত্যুর খবর জানা গেছে। আর ক্যারোলিনা, টেনেসি ও ভার্জিনিয়ায় বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছেন প্রায় তিন লাখ মানুষ। এরইমধ্যে বাতিল করা হয়েছে অন্তত এক হাজার অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।