ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

স্যান্ডউইচের বিল না দেয়ার জেরে স্লোভেন এমপির পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
স্যান্ডউইচের বিল না দেয়ার জেরে স্লোভেন এমপির পদত্যাগ স্যান্ডউইচের বিল না দেয়ার জেরে পদত্যাগ করতে হলো দারিজ ক্রাজিককে

ইউরোপের মধ্যাঞ্চলের দেশ স্লোভেনিয়ায় একটি সুপারমার্কেটে স্যান্ডউইচ কিনে বিল না দিয়ে চলে গিয়েছিলেন দেশটির সংসদ সদস্য দারিজ ক্রাজিক। পরে এরই জেরে পদত্যাগ করেছেন তিনি।

ক্রাজিক সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, তিনি বিল পরিশোধের জন্য কাউন্টারে গিয়েছিলেন। তখন সেখানে সুপারমার্কেটটির তিনজন কর্মী উপস্থিত থাকলেও কেউ তাকে গুরুত্ব দিচ্ছিলেন না এবং নিজেরা গল্পগুজব করছিলেন।

তিনি আরও দাবি করেন, কাউন্টারে দাঁড়িয়ে, তিনি অন্তত ৩ মিনিট অপেক্ষা করেছিলেন। এরপরই তিনি স্যান্ডউইচের বিল পরিশোধ না করে চলে যান।  

অবশ্য এই ঘটনা জানাজানি হওয়ার পর স্লোভেনিয়ার সরকারের প্রধান অংশীদার দল মারকান সারেক লিস্টের (এলএমএস) নেতৃত্ব ক্রাজিকের সমালোচনা করে। তখন ক্রাজিও ক্ষমা চেয়ে সংসদ থেকে পদত্যাগ করেন।

এলএমএসের সংসদীয় প্রধান ব্রেনি গোলুবোভিচ বলেন, এ ধরনের কাজ ‘গ্রহণযোগ্য’ নয়। এর দায় ক্রাজিককেই নিতে হবে। এটি করার আগে আমাদের দলের নীতির ব্যাপারটি তার মাথায় রাখা উচিৎ ছিল।

২০১৮ সালের সেপ্টেম্বরের নির্বাচনে পাঁচদলীয় জোট বিজয়ী হয়ে মধ্য-বামপন্থি এলএমএসের অধীনে সরকার গঠন করে। এলএমএসের নেতা মারকান সারেকই স্লোভেনেয়িার প্রধানমন্ত্রী। সম্প্রতি ক্ষমতার অপব্যবহারের দায়ে দুই মন্ত্রীকে বরখাস্ত করে প্রশংসিত হয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।