ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতীয় মিডিয়া তিলকে তাল করেছে, ভিডিওতে পাইলট অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
ভারতীয় মিডিয়া তিলকে তাল করেছে, ভিডিওতে পাইলট অভিনন্দন ভারতের কাছে হস্তান্তরের আগ মুহূর্তে পাইলট অভিনন্দন, ছবি: সংগৃহীত

পাকিস্তানি সেনাবাহিনীর কাছে আটক হওয়ার পর মুক্তি পাওয়া ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বয়ানের আরও একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে। সেই ভিডিওতে ভারতীয় সংবাদমাধ্যম ‘তিলকে তাল বানিয়েছে’ উল্লেখ করে আক্ষেপ করেছেন তিনি।

ভিডিওর শুরুতে অভিনন্দন নিজের পরিচয় দিয়ে বর্ণনা করেন, তার যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার পর তিনি প্যারাস্যুটে করে মাটিতে অবতরণ করেন। এরপর স্থানীয় অনেক পাকিস্তানি তাকে ঘিরে ধরে।

এ সময় তার কাছে আত্মরক্ষার জন্য কেবল একটি পিস্তল ছিলো। তিনি দৌড়ে পালানোর চেষ্টা করেন, তাকে স্থানীয়রা ধাওয়া করে। এ সময় পাকিস্তানি আর্মির দুই সদস্য এসে তাকে উদ্ধার করেন। এরপর পাকিস্তানি সেনা সদস্যরা তাকে তাদের ইউনিটে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ছোট বিষয়কে অনেক বড় বানিয়ে প্রকাশ করেছে’ বলে ভিডিওতে বলেন ভারতীয় এই পাইলট। এ কারণে মানুষের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয় বলেও উল্লেখ করেন তিনি।

ভিডিওটি প্রকাশের কিছু সময় পরই শুক্রবার (১ মার্চ) রাত সোয়া ৯টার দিকে অভিনন্দনকে ‘ওয়াঘা’ সীমান্ত দিয়ে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে পাকিস্তান সরকার। তবে তাকে বিকেলে হস্তান্তর করার কথা থাকলেও এ প্রক্রিয়া দুই দফায় পেছানো হয়। প্রথমে বলা হয় সাড়ে ৭টার দিকে হস্তান্তর করা হবে। শেষে বলা হয় তাকে সাড়ে ৯টার দিকে ভারতের কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হবে। শেষ পর্যন্ত স্বাস্থ্য পরীক্ষাসহ অন্যান্য আনুষ্ঠানিকতার পর তাকে সোয়া ৯টার দিকে হস্তান্তর করা হয়।

স্বদেশের মাটিতে অভিনন্দনকে স্বাগত জানাতে ভারতের পাঞ্জাব রাজ্যের অংশে উপস্থিত ছিলেন তার বাবা এয়ার মার্শাল (অব.) এস বর্তমান ও মা ড. শোভা বর্তমান। এছাড়াও সরকারি শীর্ষ কর্মকর্তাসহ বিপুলসংখ্যক জনতা উপস্থিত ছিলেন।  

আটক হওয়ার পর অভিনন্দনের বয়ানে প্রকাশিত হয় প্রথম ভিডিও। সেখানে পাকিস্তানের সেনাবাহিনীর পেশাদারিত্বের প্রশংসা করেন ভারতীয় এ পাইলট।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।