ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

আরো শতাধিক আইএস যোদ্ধার আত্মসমর্পণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
আরো শতাধিক আইএস যোদ্ধার আত্মসমর্পণ আইএস সেনারা আত্মসমর্পণ করেন

ঢাকা: সিরিয়ার উত্তর-পূর্ব অঞ্চল দেইর আজ-জোর এলাকার ৪০০ আইএস (ইসলামিক স্টেট) যোদ্ধাকে নিজেদের জিম্মায় নিয়েছে যুক্তরাষ্ট্র (ইউএস) সমর্থিত কুর্দিশ বাহিনী। স্থানীয় সময় বুধবার (০৬ মার্চ) সর্বশেষ আইএস অধ্যুষিত বাগোস এলাকার শতাধিক আইএস যোদ্ধা আত্মসমর্পণ করেন।

সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সের (এসডিএফ) এক ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এমন তথ্য জানায়। সামরিক ও বেসামরিক প্রতিরোধে আইএস যোদ্ধারা বাগোস ছাড়তে বাধ্য হচ্ছে, তবে কতোজন আইএস যোদ্ধা স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছেন সে বিষয়টি নিশ্চিত নয়।

বুধবার আইএস অধ্যুষিত ওই এলাকায় যুদ্ধের কোনো আলামত দেখা যায়নি দাবি করে এসডিএফ’র বরাত দিয়ে সংবাদ মাধ্যমগুলো জানায়, এটি আইএস হটানোর চূড়ান্ত পদক্ষেপ এবং অব্যাহত আক্রমণে তাদেরকে বেরিয়ে আসতে বাধ্য করা হয়।

এদিকে, বাগোসে আইএস যোদ্ধা এবং তাদের সমর্থকরা এখনো রয়েছেন ধারণা করে সাধারণ নাগরিকরাও এলাকা ছাড়ছেন। আশপাশের এলাকার নাগরিকরা পিকআপ-ট্রাক, মোটরসাইকেলে, এমনকি পায়ে হেঁটে দলে দলে এলাকা ছাড়তে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।