ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

এবার বুরকিনা ফাসোর গির্জায় হামলা, নিহত ৬

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এবার বুরকিনা ফাসোর গির্জায় হামলা, নিহত ৬ দেশটির নিরাপত্তা বাহিনীর তৎপরতা, ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার পর এবার বড় ধরনের হামলা হয়েছে বুরকিনা ফাসোর একটি গির্জায়। আফ্রিকান দেশটির উত্তরাঞ্চলের প্রোটেস্ট্যান্ট গির্জাটিতে বন্দুকধারীদের গুলিতে অন্তত ছয়জন নিহত হয়েছেন।

রোববার (২৮ এপ্রিল) দেশটির সৌম প্রদেশের গির্জায় প্রার্থনার শেষ সময়ে এসে এ হামলা হয়। এতে গির্জার যাজক ও তার দুই ছেলে এবং আরও তিন উপাসক নিহত হন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, স্থানীয় সময় দুপুর ১২টার দিকে হামলাকারীরা সাতটি মোটরসাইকেল নিয়ে গির্জাটিতে যান এবং সেখানে তারা দ্রুত গুলি চালাতে শুরু করেন।

সৌম প্রদেশের রাজধানী জিজোর নিকটবর্তী ছোট্ট শহর সিলগাদজিতে গির্জাটি অবস্থিত।

২০১৬ সালে পশ্চিম আফ্রিকার দেশটিতে জিহাদি সহিংসতা শুরু হওয়ার পর এটিই প্রথম গির্জায় হামলা।

কারা এ হামলা চালিয়েছে, তা এখনও স্পষ্ট নয়। একইসঙ্গে এখনও কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে বুরকিনা ফাসো কর্তৃপক্ষের অভিযোগ, জঙ্গিগোষ্ঠী আল-কায়েদা এবং ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে যুক্ত হয়ে স্থানীয় বিদ্রোহীগোষ্ঠী আনসারুল ইসলামের জঙ্গিরা সক্রিয় হয়ে উঠেছেন।

এর আগে গত ২১ এপ্রিল রোববার শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনের সময় তিন গির্জা, চার হোটেলসহ আটটি জায়গায় দফায় দফায় ভয়াবহ বোমা হামলায় ২৫৩ জন নিহত হন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।