ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গ দখল করতে বাংলা শিখছেন অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
পশ্চিমবঙ্গ দখল করতে বাংলা শিখছেন অমিত শাহ

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি স্বরাষ্ট্রমন্ত্রী এবার বাংলা ভাষা শিখছেন। ভারতের সংবাদ মাধ্যমগুলো বলছে, পশ্চিমবঙ্গ দখল করার জন্যই অমিতের এই বাংলা শেখার তোড়জোর। কারণ সেখানকার মানুষের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে হলে বাংলা জানা খুব জরুরি বলে মনে করছেন তিনি। 

অমিত শাহ গুজরাটি হলেও তার জন্ম মুম্বাইয়ে। গুজরাটির পাশাপাশি তিনি হিন্দি বলতে পারেন।

কিন্তু বাংলা বলতে পারেন না।

আগামী ২০২১ সালের এপ্রিল-মে মাসে পশ্চিমবঙ্গের রাজ্য বিধানসভার নির্বাচন। এর আগেই তিনি বাংলাটা শিখে নিতে চান।  

পশ্চিমবঙ্গ বিজেপি নেতাদের মুখ থেকে সরাসরি তিনি কথা শুনতে চান এবং বুঝতে চান। এছাড়া বাংলা সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট তিনি নিজেই পড়তে চান। তাই বাংলা শেখার সিদ্ধান্ত নিয়েছেন অমিত শাহ।  

জানা গিয়েছে, দফতর ও দলের কাজ সামল দিয়েও অমিত শাহ এখন নিয়মিত সময় বের করে বাংলা শিখছেন। শুধু তাই নয়, বাংলা বলা এবং বোঝার জন্য তিনি একজন শিক্ষকও রেখেছেন। বাংলায় পারদর্শী একজনকে 'মাস্টারমশাই' হিসেবে নিয়োগ করেছেন এই কট্টর হিন্দুত্ববাদী নেতা।

অমিত শাহের বাংলা শেখার খবর শুনে পশ্চিমবঙ্গের বিজেপি নেতারা বলছেন, ওনার বাংলা শেখার কোনো দরকার নেই। কারণ এখানকার বাঙালি নেতারা ভালো করেই হিন্দি বুঝতে পারেন।

পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল ক্ষমতায়। শুরু থেকেই বিভিন্ন ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে কথা বলে আসছেন মমতা। এ কারণে মোদি-অমিত জুটি চান পশ্চিমবঙ্গে বিজেপি সরকার বসাতে। সে পরিকল্পনায় কিছুটা হলেও এগিয়েছেন তারা। কারণ গত নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির আসন বেড়েছে, কমেছে বাম ও তৃণমূলের আসন।  মোদি-অমিত শাহ চান গোটা পশ্চিমবঙ্গ বিজেপির দখলে নিতে। আর সে কারণেই বাংলা শেখাসহ সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছেন তারা।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।