ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

‘জম্মু-কাশ্মীরে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ নিয়ে আসবে ২০২১’

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
‘জম্মু-কাশ্মীরে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ নিয়ে আসবে ২০২১’

২০২১ সাল জম্মু ও কাশ্মীরের তরুণদের জন্য তথ্য এবং ডিজিটাল প্রযুক্তি খাত থেকে শুরু করে কৃষিক্ষেত্র, উদ্যান ও খাদ্য প্রক্রিয়াকরণ খাতে বিশাল কর্মসংস্থানের সুযোগ নিয়ে আসবে।  

ভারতের সংবাদ সংস্থা ইউনি বার্তাকে একথা বলেন কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

তিনি বলেন, কেন্দ্রশাসিত অঞ্চলের তরুণদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে শিক্ষা, প্রশিক্ষণ এবং ঋণের সুবিধাদি ও ব্যবসার নীতি সমন্বয়ের মাধ্যমে ‘মিশন ইয়ুথ’ শুরু করা হয়েছে। এতে মুম্বাই স্টক এক্সচেঞ্জসহ ভারতের বড় বড় করপোরেট হাউসগুলোর সহযোগিতা নেওয়া হচ্ছে।

সিনহা বলেন, কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলোকে একীভূত করে ‘মিশন ইয়ুথ’ শুরু করা হয়েছে। এতে দেশের বড় বড় ব্যবসায়ীরাও সহযোগিতার হাত বাড়িয়েছেন।

তিনি আরো বলেন, জম্মু ও কাশ্মীর হলো বিশ্বের প্রথম রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল, যেখানে প্রতিটি নাগরিককে স্বাস্থ্য প্রকল্পের আওতায় পাঁচ লাখ রুপির স্বাস্থ্য বিমা দেওয়া হয়েছে। রিলায়েন্স, হিন্দুজা, টাটা ইত্যাদি গোষ্ঠীকে বড় বড় হাসপাতাল তৈরি করার প্রস্তাব দেওয়া হয়েছে। ইতিবাচক সাড়াও পাওয়া যাচ্ছে।

সূত্র: ইন্ডিয়া ব্লুমস।

বাংলাদেশ সময়: ০৩২৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।